জনপ্রিয় রেসলার রোমান রেইন্স

মার্চ ২২, ২০১৮
Spread the love

আয়না২৪ বিনোদন

আসল নাম: Leati Joseph Anoaʻi

জন্মদিন: May 25, 1985   জন্মস্থান: Pensacola, Florida, US

বাসস্থান: Tampa, Florida, US   উচ্চতা: 6 ft 3 in (1.91 m)

ওজন: 265 lb (120 kg)   বেতন: $550,000

ট্রেনারস: Afa, Sika, FCW   অভিষেক: August 19, 2010

লেটি জোসেফ “জোয়ি” অ্যানোয়া’ই (জন্ম মে ২৫, ১৯৮৫) হলেন একজন আমেরিকান পেশাদারি কুস্তিগির, সাবেক পেশাদার কানাডীয় ফুটবল খেলয়াড়, এবং আনয়া’ই পরিবারের সদস্য। বর্তমানে সে ডাব্লিউডাব্লিউই এর সাথে চুক্তিবদ্ধ, সেখানে সে তার রিং নাম রোমান রেইংস হিসেবে লড়াই করেন। তিনি তিনবার ডাব্লিউডাব্লিউই ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন, একবার ডাব্লিউডাব্লিউই ইউনাইটেড স্টেট চ্যাম্পিয়ন এবং একবার ডাব্লিউডাব্লিউই ট্যাগ টিম চ্যাম্পিয়ন (সেথ রলিন্স এর সঙ্গে)। তিনি জর্জিয়া টেকের হয়ে কলেজিয়েট ফুটবল খেলতেন।

অ্যানোয়া’ই ২০১০ সালে ডাব্লিউডাব্লিউই এর সাথে চুক্তিবদ্ধ হয়। তাকে ডাব্লিউডাব্লিউই এর শাখা ফ্লোরিডা চ্যাম্পিয়নশীপ রেসলিং এ পাঠানো হয়। ২০১২ সালের নভেম্বরে দ্য শিল্ড হিসেবে সেথ রলিন্স আর ডীন আমব্রোসের সাথে তার অভিষেক হয়। জুন ২০১৪ সালে দ্য সিল্ডের ভঙ্গন হলে, রেইংস একা খেলা শুরু করে। রোমান ২০১৫ রয়্যাল রাম্বাল বিজয়ী, তিনবার ডাব্লিউডাব্লিউই রেসলমেনিয়া মেইন ইভেন্ট এবং ২০১৪ সুপারস্টার অব দ্য ইয়ার স্লামি অ্যাওয়ার্ড বিজয়ী।

ব্যক্তিগত জীবন:

Roman Reigns ফ্লোরিডাতে জন্মগ্রহণ করেন। সেখানেই তার আবাস্থল। রোমান বংশগত দিক থেকে অর্ধ সামোয়ান-অর্ধ ইতালিয়ান। তার বাবা Sika ও ভাই Rosey ও রেসলার ছিলেন। সে Yokozuna, Rikishi, Umaga, The Tonga Kid, The Usos দের কাজিন এবং Dwayne “The Rock” Johnson এর দুঃসম্পর্কের (রক্তের সম্পর্ক নেই) কাজিন। ২০১৪ সালে সে বিয়ে করে তার বান্ধবী Galina Joelle Becker কে। তিনি Georgia Institute of Technology বিশ্ববিদ্যালয়ে “ম্যানেজমেন্ট” বিষয়ে পড়া লেখা করেছেন।

রোমানের প্রিয় রেস্লারঃ”ব্রেট দ্যা হিটম্যান হার্ট “, প্রিয় অ্যাক্টরঃ” Pierce Brosan”, প্রিয় মুভিঃ

“The Wolf Of Wall Street”।

তিনি প্রথমে একজন রাগবি খেলোয়াড় ছিলেন। সেখানে তিনি ডিফেন্ডার ছিলেন। রোমানের ছেলেবেলা বেশিরভাগ কাটে ফুটবল নিয়ে। কলেজ লাইফে তিনি পেন্সিকোলা নিউজ অনুযায়ী “Defensive Player Of the Year” খেতাব লাভ করেন। Roman পরে একজন প্রফেশনাল ফুটবল খেলোয়াড় হয়েছিলেন। স্কুল জীবন থেকেই সে এর সাথে যুক্ত ছিলেন। খেলেছেন Minnesota Vikings, Jacksonville Jaguars এবং Edmonton Eskimos এর টিমে। তাকে একবার Georgia Soccer টিমের ক্যাপ্টেন করা হয়েছিল। ২০০৮ সালের ১০ নভেম্বরে Edmonton Eskimos যখন তাকে রিলিজ করে দেয় তখন তিনি ফুটবল থেকে অবসর নিয়ে রেসলিং জগতে পা রাখেন।

তিনি ২০১৪ সালের ডিসেম্বরে, ২১ বছর বয়সে এক কন্যা সন্তানের জননী Galina Joelle Beckar এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন,  আর এখন তাদের একটি মেয়েও আছে।

রোমান স্মোকিং করেনা। তবে অ্যাল্কোহল পান করার গুঞ্জন আছে।

WWE ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ

অক্টোবর ২০১৫ সালের সারভাইবর সিরিজে সেথ রলিন্সের ইনজুরির কারনে ভ্যাকান্ট হয়ে যাওয়া WWE ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ম্যাচে রোমান আবার চান্স পায়। রোমান প্রথম রাউন্ডে Big Show কে, কোয়ার্টার  ফাইনালে Cesaro কে, সেমিফাইনালে Albetro Del Rio কে এবং ফাইনালে সারভাইর সিরিজে তার ফর্মার টিমমেট ডিন আম্ভ্রোসকে হারিয়ে জীবনে প্রথমবারের মতো WWE ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হন। কিন্তু তার সেই Championship ছিলো মাত্র ৫ মিনিট ১৪ সেকেন্ডের (৮ মিনিট ১৭ সেকেন্ড না) জন্য। রোমানের টাইটেল জয়ের কিছুক্ষনের মধ্যেই তৎকালীন মিঃ মানি ইন দ্যা ব্যাঙ্ক শেইমাস এসে MITB ক্যাস ইন করে রোমানকে পিন করে জিতে যায়।

ফলস্বরূপ পরবর্তী PPV TLC -তে শেইমাসের সঙ্গে টাইটেল ম্যাচ দেওয়া হয় কিন্তু দুর্ভাগ্যবশত লিগ অব নেসানের জন্য তিনি এবারও টাইটেল জয় করতে অক্ষম হন এবং ইন্টারফেয়ার করার জন্য ট্রিপল এইচকে গুরুতরভাবে আঘাত করেন যা চিরস্মরণীয়। পরের দিনের Raw তে ভিন্স মিকম্যান তার সঙ্গে শেইমাসের পুনরায় টাইটেল ম্যাচ দেয় তবে এই ম্যাচের স্টিপুলেশন অনুযায়ী রোমান এই ম্যাচ হারলে তাকে WWE ছেড়ে চলে যেতে হত। সেই ম্যাচে ইন্টারফেয়ারেন্স অতিক্রম করে শেইমাসকে স্পিয়ার দিয়ে হারিয়ে তিনি পুনরায় দ্বিতীয়বারের মতো WWE ওয়ার্ল্ড চ্যাম্পিয়নের খেতাব অর্জন করতে সক্ষম হন। এ পর্যন্ত ডাব্লিউডাব্লিউই ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন

Fastlane এ Brock Lesnar, রোমান রেইন্স & Dean Ambrose এর মধ্যে ম্যাচ হয় আর সেই ম্যাচ জিতে রোমান 2nd time Wrestlemania মেইন ইভেন্টে খেলার সুযোগ পায় HHH এর বিরুদ্ধে। আর জয়ও লাভ করে।

এরপর তার অপনেন্ট হয় The Phenomenal Aj Style। Aj -এর সাথে রোমান Payback ও Extreme Rules এ দুইবার টাইটেল ডিফেন্ড করে। Extreme Rules এ Aj কে হারানোর পর Seth Rollins ইঞ্জুরি থেকে ব্যাক করে রোমান কে চ্যালেঞ্জ করে আর MITB তে রোমান এর Spear কে Pedigree তে কাউন্টার করে জয়ী হয়। কিন্তু Seth তার টাইটেল ধরে রাখতে পারে নি Ambrose এর MITB ক্যাশ ইন এর জন্য।

রোমান ২০১৭ সালের রেসেলমেনিয়া ৩৩ -এ The Undertaker -কে একটি No-holds-barred ম্যাচে পিনফলে হারিয়ে দেন। এটিই ছিল আন্ডারটেকারের সম্ভাব্য শেষ ম্যাচ, এই ম্যাচ শেষে তিনি তার রেসলিং গিয়ারগুলি খুলে রিং পরিত্যাগ করেন। অর্থাৎ রোমান রেইন্সই হল টেকারের সম্ভাব্য শেষ প্রতিপক্ষ এবং টেকারকে রেসেলমেনিয়াতে হারানো দ্বিতীয় ব্যক্তি। এরফলে রোমান প্রচুর পরিমাণে নেগেটিভ রিয়াক্সন পেলেও এটিই ছিল রোমান এর ক্যারিয়ারের সম্ভাব্য সর্বোচ্চ অর্জন।

পরের দিন Raw তে রোমান দর্শকদের কাছে অত্যাধিক পরিমাণে নেগেটিভ রিএকশন পায় এবং শেষ পর্যন্ত “This is my yard now” বলে রিং ত্যাগ করে। এরইরে রেইন্সের সাথে স্ট্রোম্যানের

ফিউড কন্টিনিউ হয়।

২০ আগস্টে সামারস্ল্যাম পিপিভিতে WWE Universal Championship ম্যাচে রোমান ব্রক লেসনারের কাছে পরাজিত হয় যেখানে স্ট্রোম্যান এবং জো জড়িত ছিল। এরপর রোমান এবং সিনার ফিউড শুরু হয়।

সিনা রোমানকে ম্যাচের জন্য চ্যালেঞ্জ করলে তাদের মধ্যে No Mercy এর জন্য ম্যাচ ঠিক করা হয়, একে অপরের বিরুদ্ধে কিছু শুট প্রমো কাট করে (শুট প্রমো হচ্ছে সেইসব প্রমো যেগুলো তে রেসলাররা একে অপরকে রিয়েল লাইফের কোনো বিষয় নিয়ে খোঁচা মেরে বা কিফ্যাব ভঙ্গ করে এমন কোনো কথা বলে যা বাস্তবিকপক্ষে সত্য)। ২৪ সেপ্টেম্বরে হওয়া No Mercy পিপিভিতে রোমান সিনাকে পরাজিত করে।

চ্যাম্পিয়নশীপ এবং সম্মান

কলেজিয়েট ফুটবল

ন্যাশনাল কলেজিয়েট অ্যাথলিটিক অ্যাসোসিয়েশন

ফার্স্ট-টাইম অল-এসিসি ২০১৬

পেশাদারি কুস্তি

রেইংস এক-বারেএ ডাব্লিউডাব্লিউই ট্যাগ টিম চ্যাম্পিয়ন সাথে তার সাবেক শিল্ডসঙ্গী সেথ রলিন্স

ফ্লোরিডা চ্যাম্পিয়নশীপ রেসলিং

এফসিডাব্লিউ ফ্লোরিডা ট্যাগ টিম চ্যাম্পিয়নশীপ (১ বার) – সাথে মাইক ডাল্টন

Pro Wrestling Illustrated

Most Improved Wrestler of the Year (2015)

ট্যাগ টিম অব দ্য ইয়াত (২০১৩) সাথে সেথ রলিন্স

Ranked #4 of the top 500 singles wrestlers in the PWI 500 in 2015

Wrestling Observer Newsletter

ট্যাগ টিম অব দ্য ইয়ার (২০১৩) সাথে সেথ রলিন্স

ডাব্লিউডাব্লিউই

ডাব্লিউডাব্লিউই ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশীপ (৩ বার)

ডাব্লিউডাব্লিউই ট্যাগ টিম চ্যাম্পিয়নশীপ (১ বার) – সাথে সেথ রলিন্স

রয়্যাল রাম্বাল (২০১৫)

স্লামি অ্যাওয়ার্ড (৭ বার)

ব্রেক আউট স্টার অব দ্য শিল্ড(2013) সাথে ডীন আমব্রোস এবং সেথ রলিন্স দ্য শিল্ড হিসেবে

এক্সট্রিম মমেন্ট অব দ্য ইয়ার (২০১৫) – ২০১৫-টিএলসিতে উত্তেজনাপূর্ণ আচরণ

ফ্যাকশন অব দ্য ইয়ার (২০১৩, ২০১৪) সাথে ডীন আমব্রোস এবং সেথ রলিন্স

সুপার স্টার অব দ্য ইয়ার (২০১৪)

ট্রেন্ডিং (হ্যাশট্যাগ) অব দ্য ইয়ার (2013) – #BelieveInTheShield with Dean Ambrose and Seth Rollins as The Shield

“What a Maneuver” of the Year (2013) – Spear

তিনি বর্তমানে একমাত্র রেসলার যে খুব কম সময় অন্যান্য ডেভেলপমেন্ট সার্কিট,ইন্ডি, বা অন্যান্য রেসলিং প্রতিষ্ঠানে না খেলেই WWE তে সুযোগ পেয়েছেন। তিনি FCW তে মাত্র দুই বছর ছিলেন।

২০১৪ সালে PWI র‍্যাংকিং -এ সেরা ৫০০ রেসলারের মধ্যে ৭ নম্বরে ছিলেন তিনি। ২০১৬ সালের রাঙ্কিং এ তিনি প্রথম স্থান অধিকার করেছিলেন।

আমরা এখন পর্যন্ত কনো রেসলার নিয়ে এ ধরনের নিউজ কখনো পোষ্ট করিনি। যদি আপনাদের কাছে এই নিউজ টা ভালো লেগে থাকে তাহলে আপনাদের কাছে অনুরোধ সেই ভালো লাগাটা আমাদের কমেন্ট করে জানাবেন। আর পরবর্তীতে কন রেসলারের সম্পর্কে জানতে চান সেটাও আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনাদের একটা লাইক আমাদের পরবর্তী কাজের অনুপ্রেরণা।