অভিজ্ঞতা ছাড়াই চাকরি দেবে ACS

মার্চ ২০, ২০১৯
Spread the love

সময়ের সাথে তাল মিলিয়ে আমাদের দেশের আইটি ইন্ডাস্ট্রি এগিয়ে যাচ্ছে অতি দ্রুত গতিতে। টেক সার্ভিস কোম্পানি ACS এর ই ধারাবাহিকতায় ২৫ জন কম্পিউটার অপারেটর নিয়োগ দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। আর এ চাকরিতে যোগদানের জন্য আপনার প্রয়োজন হবে না কোন অভিজ্ঞতার। বরগুনার পিছিয়ে পড়া শিক্ষিত বা অল্প শিক্ষিত বেকারদের একটি ভবিষ্যতমুখী কর্মসংস্থান এর ব্যবস্থা করতে ACS বদ্ধ পরিকর। 

একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, যারা সর্বনিম্ন অষ্টম শ্রেণি পাস করেছেন, তারাই এ পদের জন্য আবেদন করতে পারবেন। এ চাকরির জন্য কম্পিউটার প্রশিক্ষন কিংবা অন্য কোন প্রকার অভিজ্ঞতার প্রয়োজন নেই। কম্পিউটারসহ যাবতীয় প্রয়োজনীয় প্রশিক্ষণ কোম্পানি থেকেই প্রদান করা হবে।

ACS এর হেড অফ প্রোডাকশন সানজিদা রিমি জানান, বর্তমান বিশ্বে টেকসই ক্যারিয়ার হিসেবে আইটি খাত এগিয়ে যাচ্ছে। আমাদের দেশে মেয়েদের আইটি খাতে অংশগ্রহণ খুবই কম। আমাদের কোম্পানি এ ব্যাপারে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে মেয়েদের জন্য বিশেষ ট্রেনিং ও চাকরি প্রদানের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে।

ACS এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাকিবুল ইসলাম এর সাথে কথা বলে জানা যায়, ACS এদেশের বেকারদের কর্মসংস্থান স্রিষ্টিতে কাজ করছে। সকলের জন্য সমান সুবিধা নিশ্চিতের সাথে সাথে অনগ্রসর গোষ্ঠীকে চাকরি প্রদান করে আলোর মুখ দেখাতে চান তিনি। তিনি বলেন- “আমাদের দেশে এখন পর্যন্ত গার্মেন্টস সেক্টরে কর্মী বেশি। কিন্তু দিন দিন এ খাত সঙ্কুচিত হয়ে আসছে। তাই আইটি সেক্টরই হতে পারে এর সঠিক বিকল্প। সুন্দর মনোরম পরিবেশ ও আন্তর্জাতিক মানের ট্রেনিং এর মাধ্যমে আমাদের এখানে সকলকে নিয়ে টেকসই ও দীর্ঘস্থায়ী ক্যারিয়ার গঠনে কাজ করা হয়”। বাংলাদেশ থেকে বেকারত্ব দূর করাই তার লক্ষ্য বলে জানান রাকিবুল ইসলাম।

নিয়োগের বিস্তারিত-

পদের নামঃ কম্পিউটার অপারেটর

পদ সঙ্খ্যাঃ ২৫ জন

শিক্ষাগত যোগ্যতাঃ সর্বনিম্ন অষ্টম শ্রেণি

অভিজ্ঞতাঃ কোন প্রকার অভিজ্ঞতার প্রয়োজন নেই

বেতনঃ আলোচনা সাপেক্ষে

আবেদনের পদ্ধতিঃ আগ্রহী যে কোন ব্যক্তিকে তার পূর্ণাংগ বায়োডাটা সরাসরি অফিস এ অথবা ইমেইল- [email protected] এ পাঠাতে হবে।অথবা অনলাইনে আবেদন করতে ভিজিট করুন-

https://goo.gl/forms/rDRLQM1npOJm538m2

ফোন নং- ০১৭৩৩৯৮৫২৫১