• Home  / 
  • বরিশাল  / 

করোনায় দুঃস্থদের সাহায্যের লক্ষ্যে “হোপ বরগুনা”র যাত্রা শুরু

Spread the love

নিজস্ব প্রতিনিধি

বৈশ্বিক মহামারি করোনা (কোভিড-১৯) ভাইরাস এর কারনে স্থবির হয়ে পড়েছে সারা বিশ্ব। প্রতিদিনই কয়েক মিলিয়ন মানুষ আক্রান্ত হচ্ছে। আর মারা যাচ্ছে কয়েক হাজার। বাংলাদেশেও বিভিন্ন জায়গায় এ মহামারি ছড়িয়ে পড়ছে। বেশ কয়েকজন মৃত্যুর ঘটনাও ঘটেছে। সরকারের পক্ষ থেকে সব ধরনের সতর্কতা গ্রহণ করা হয়েছে।

দৈনন্দিন জীবন যাপনে অচলাবস্থা নেমে এসেছে। দেশের সব উৎপাদন ব্যবস্থা বন্ধ হয়ে গিয়েছে। লাখ লাখ মানুষ বেকার হয়ে পড়েছে। দিন মজুরেরা কাজ হারিয়েছে। রিকশা চালকেরা রিকশা নিয়ে বের হতে পারছে না। ৭ কোটি শ্রমিকের দেশে এ এক অন্ধকার সময় নেমে এসেছে।

‘হোপ বরগুনা’ কাজ হারানো এসব বেকার মানুষদের খাদ্য দিয়ে সহযোগিতা করার প্রত্যয়ে তার অগ্রযাত্রা শুরু করেছে। মহান স্বাধীনতার মাস মার্চ এর ২৫ তারিখে তাঁদের পক্ষ থেকে প্রথমে ২০ জনকে ১০০ কেজি চাল, ২০ কেজি ডাল ও ১০ কেজি ডাল বিতরণ করা হয়েছে।। আর এখন তারা আরো বড় লক্ষ্য নিয়ে সামনে এগোচ্ছে।

এরই মধ্যে তাঁদের সকল কাজ স্বচ্ছতার সাথে নিশ্চিত করার জন্য কেন্দ্রীয়ভাবে ওয়েবসাইট (https://hopebarguna.org/) খোলা হয়েছে। এখানে মোট অনুদানের পরিমান, অনুদানের বিবরন সহ সকল প্রকার তথ্য নিয়মিত হালনাগাদ করা হচ্ছে। ফেসবুক পেজ ও একটি গ্রুপের মাধ্যমে স্বেচ্ছাসেবী ও অনুদানকারীরা তাঁদের কার্যক্রমের বিস্তারিত তুলে ধরছেন।

উদ্যোগের বিষয়ে জানতে চাইলে “হোপ বরগুনা” এর সহকারী প্রধান সমন্বয়ক জনাব আখতারুজ্জামান লিমন বলেন, “বর্তমান অবস্থা খুবই সংকটাপন্ন। বাংলাদেশের সরকার এ পরিস্থিতিতে সাধ্যমত সকলের জন্য কাজ করে যাচ্ছে তবুও আমাদের সকলকে ব্যক্তিগতভাবে এগিয়ে আসতে হবে। সামাজিক চলাচল নিষিদ্ধ করার কারনে দৈনন্দিন আয়ের উপর নির্ভরশীল মানুষেরা প্রায় অনাহারে মানবেতর দিন যাপন করছে। আমরা হোপ বরগুনার মাধ্যমে সে সমস্ত মানুষের কাছে যথাসাধ্য খাদ্য সামগ্রী পৌঁছে দিতে চাই” 

“হোপ বরগুনা”য় দেশ-বিদেশ থেকে যে কেউ, যে কোন পরিমান অর্থ সাহায্য পাঠাতে পারেন। বিস্তারিত জানতে ভিজিট করুন- https://hopebarguna.org/donor/ অথবা যোগাযোগ করুন- https://hopebarguna.org/contact/

ফেসবুক গ্রুপ- https://facebook.com/groups/299009497752975/

ফেসবুক অফিসিয়াল পেজ- https://facebook.com/HopeBarguna