• Home  / 
  • জাতীয়  / 

পায়রা বন্দরের চার লেন সড়ক নির্মাণ কাজের উদ্বোধন হচ্ছে আজ

জানুয়ারি ১, ২০১৭
Spread the love

 আয়না২৪ প্রতিনিধি, কলাপাড়া

২০১৭ সালের প্রথম দিনেই আরও একটি সাফল্যের ক্ষণ বয়ে আসছে দক্ষিণাঞ্চলের মানুষের জন্যে। আজ  পায়রা বন্দর থেকে কুয়াকাটাগামী মহাসড়কের রজপাড়া থেকে পায়রা বন্দর পর্যন্ত  চার লেন সংযোগ সড়কের নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হচ্ছে। নৌ-পরিবহন মন্ত্রী  শাজাহান খান এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

 বন্দর সূত্র জানায়,  পাঁচ দশমিক ৬০ কি.মি. দীর্ঘ আধুনিক সুবিধা সংবলিত এ সড়ক নির্মাণে ২৫৪ কোটি ৫১ লাখ টাকা ব্যয় হবে। ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে সড়কটির নির্মাণ কাজ শেষ হবে বলে পায়রা বন্দর কর্তৃপক্ষ সূত্র নিশ্চিত করেছে। বাংলাদেশ নৌ-বাহিনী সড়কটির নির্মাণ কাজ সম্পন্ন করবে।

ইতোমধ্যে সড়কটি নির্মাণ করতে ৫৮ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। এ সড়কের উভয় পাশে বৃক্ষ রোপণ, প্রয়োজনীয় সংখ্যক সেতু নির্মাণ করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় সড়কটি কংক্রিটের নির্মাণ করা হবে। এর ফলে পায়রা বন্দরের সঙ্গে সড়কপথেও পণ্য খালাসের পথ সুগম হবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৩ আগস্ট পায়রা বন্দরের অপারেশনাল কার্যক্রম আনুষ্ঠানিকভাবে নৌপথে শুরু হয়। এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৩ সালের ১৯ নভেম্বর পায়রা বন্দরের উদ্বোধন করা হয়।