• Home  / 
  • Uncategorized  / 

স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে নেওয়া হতে পারে বিএসএমএমইউতে

Spread the love

আয়না২৪ নিজস্ব প্রতিনিধি 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চার সদস্যের মেডিকেল বোর্ডের সুপারিশের পরিপ্রেক্ষিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার এক্স-রে ও রক্ত পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ছুটির দিন থাকায় শনিবার অথবা রোববার এসব পরীক্ষার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হতে পারে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে সরকারি এই সিদ্ধান্তের কথা জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী খালেদা জিয়াকে হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করতে নেওয়া হবে। সাধারণ বন্দীদের যেমন বিভিন্ন সময় পরীক্ষার জন্য সরকারি হাসপাতালে নেওয়া হয়, সেই একই ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রী সংশ্লিষ্ট সচিবকে (সুরক্ষা ও সেবা) নির্দেশ দিয়েছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায় যে খালেদা জিয়া গতকাল পর্যন্ত তাঁর ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শের বাইরে কোনো ওষুধ নেননি। তাঁর ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ নেওয়ার সুযোগ দেওয়া হবে। খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার পর এ বিষয়টি ঠিক হবে।

একটা জিনিস পরিষ্কার হয়ে গেছে যে, সরকার বিএনপির চেয়ারপারসনকে সঠিক চিকিৎসা করতে দিতে চায় না। কারন খালেদা জিয়াকে দেখতে গতকাল বৃহস্পতিবারও তাঁর ব্যক্তিগত চিকিৎসকেরা অনুমতি পাননি।