‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ

অক্টোবর ৫, ২০১৮
Spread the love

আয়না২৪ নিজস্ব প্রতিবেদক

‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এই ল্যাপটপ তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়। দেশে তৈরি ৪ মডেলের ল্যাপটপ বাজারে ছেড়েছে ওয়ালটন। সাশ্রয়ী মূল্যের ল্যাপটপগুলোর দাম মাত্র ১৯ হাজার ৯৯০ টাকা থেকে ২৩ হাজার ৫৫০ টাকার মধ্যে।

ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান,

প্রিলুড সিরিজের এ ল্যাপটপগুলো তৈরি করা হয়েছে শিক্ষার্থী ও তরুণদের ক্রয়ক্ষমতার কথা বিবেচনা করে। আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপগুলোর ১৪.১ ইঞ্চির এইচডি ডিসপ্লে। এইচডি ডিসপ্লে, ইন্টেলের প্রসেসর, ৪ গিগাবাইট র্যাম, ১ টেরাবাইট হার্ডড্রাইভ দেবে অসাধারণ পারফরম্যান্স। এছাড়া ল্যাপটপগুলোয় ব্যবহূত হয়েছে মাল্টি-ল্যাংগুয়েজ কি-বোর্ড। যাতে স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি রয়েছে বিল্টইন বাংলা ফন্ট এবং বিজয় বাংলা সফটওয়্যার। ফলে বাংলা ভাষাভাষী যে কেউ অনায়াসেই এ ল্যাপটপ ব্যবহার করে লিখতে পারবেন।

মডেলভেদে রয়েছে ১.১ গিগাহার্জ গতির ইন্টেল অ্যাপোলো লেক এন৩৩৫০ এবং এন৩৪৫০ প্রসেসর। সব মডেলেই আছে বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৫০০, ৪জিবি র‌্যাম, ১ টেরাবাইট হার্ডড্রাইভ এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি।

উল্লেখ্য, মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ক্রেতারা ১২ মাসের কিস্তিতে কিনতে পারেন সব ধরনের ওয়ালটন ল্যাপটপ ও ডেস্কটপ। দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে সারা দেশে রয়েছে বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক।