জাফর ইকবালকে দেখতে যাচ্ছেন প্রধানমন্ত্রী

মার্চ ৫, ২০১৮
Spread the love

আয়না ২৪ প্রতিবেদক

ছুরিকাঘাতে আহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ও লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের শারীরিক অবস্থা দেখতে (সিএমএইচ) যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার দুপুরের দিকে তাঁর সেখানে যাওয়ার কথা।

৫ মার্চ সোমবার দুপুর ১২টায় সিএমএইচে যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। আজ সকালে প্রধানমন্ত্রীর গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত শনিবার নিজ কর্মস্থল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে ছুরি হাতে জাফর ইকবালের ওপর হামলা করে এক যুবক। পরে তাকে আটক করে ছাত্ররা। হামলার পর রক্তাক্ত অবস্থায় জাফর ইকবালকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর শরীরে ছয়টি আঘাত আছে। তবে তিনি শঙ্কামুক্ত। ঢাকা সিএমএইচ কর্তৃপক্ষ জানায়, জাফর ইকবালের মাথার পেছনে ছোট চারটি, পিঠের ওপরের দিকে একটি এবং বাম হাতে একটি আঘাত করা হয়েছে। মাথার আঘাত স্কিন (চামড়া) ও মাসলে (পেশী) লেগেছে, ব্রেনে (মগজ) লাগেনি। পেটেও কোন আঘাত নেই। তবে পুরো সুস্থ হতে তার কয়েক দিন সময় লাগবে।

জাফর ইকবালের ওপর হামলার ব্যাাপারে গতকাল এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন,  ‘ড. মুহাম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারীরা ‘ধর্মান্ধ’। ওরা (হামলাকারী) মনে করে মানুষ খুন করলে তারা বেহেশতে যাবে। তারা কখনোই বেহেশতে যাবে না। তারা দোজখের আগুনে পুড়বে।’

এদিকে হামলাকারীর পরিচয় শনাক্ত করেছে পুলিশ। তার নাম ফয়জুর রহমান ওরফে ফয়জুল। ফয়জুল শাহজালাল বিশ্ববিদ্যালয়সংলগ্ন কুমারগাঁও বাসস্ট্যান্ডের কাছে শেখপাড়া এলাকার বাসিন্দা। ফয়জুল নিজেকে মাদ্রাসার ছাত্র বলে পরিচয় দেয়। তার বাবা আতিকুর রহমান ও মা মিনারা বেগমকেও আটক করেছে পুলিশ।