খালেদার মামলার রায় ৮ ফেব্রুয়ারি

জানুয়ারি ২৫, ২০১৮
Spread the love

বিশেষ প্রতিবেদক

 বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে বিচারাধীন  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করা হবে আগামী ৮ ফেব্রুয়ারি।    আজ বৃহস্পতিবার আদালত এই তারিখ ঘোষণা করেন।
আজ সকাল  ১১টা ৩৮ মিনিটে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নম্বর বিশেষ জজ  আখতারুজ্জামানের আদালতে হাজিরা দিতে আদালতে পৌঁছান বেগম জিয়া। 
বুধবার ব্যক্তিগত হাজিরা থেকে একদিনের অব্যাহতি পেলেও  আদালতে হাজির হন  সাবেক এই  প্রধানমন্ত্রী।  
  তাঁর ছোট ছেলে  আরাফাত রহমানের মৃত্যুবার্ষিকী হওয়ায় বুধবার একদিনের জন্য আদালতের কার্যক্রম মুলতবির আবেদন করেছিলেন  তিনি। 

 কিন্তু   আদালত না নাকচ করে খালেদা জিয়াকে  ওইদিন ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেন। কিন্তু তিনি তা চাননি, তিনি মামলার পুরো কার্যক্রম শুনতে আগ্রহী হওয়ায় ব্যক্তিগত অব্যাহতি না নিয়ে আদালতে উপস্থিত হন।
গতকাল এই মামলার  মামলায় ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের পক্ষে যুক্তি উপস্থাপন শেষ করেন আইনজীবী আহসান উল্লাহ। মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হকের পক্ষেও যুক্তি উপস্থাপন শুরু করেন তিনি। 

ব্যবসায়ী শরফুদ্দিননের পক্ষে যুক্তি উপস্থাপন শুরু হয় ১৬ জানুয়ারি। এরপর  ১৭, ১৮, ২২, ২৩ ও ২৪ জানুয়ারি যুক্তি উপস্থাপন করেন  আইনজীবী।  এর আগে ১৯ ডিসেম্বর যুক্তি উপস্থাপন শুরু হয়। ও্ইদিন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি খালেদা জিয়াসহ সকল আসামির সর্বোচ্চ শাস্তি চেয়ে যুক্তি উপস্থাপন শেষ কার্যক্রম শেষ করেন।

এতিমদের জন্য বিদেশ থেকে আসা জিয়া অরফানেজ ট্রাস্টের নামে  ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের  অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায়  মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক) । এরপর কমিশন ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় দ্বিতীয় মামলাটিও করে।  ওই মামলায়  জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে আনা হয়।