• Home  / 
  • বিশ্ব  / 

কানাডায় শীর্ষ ব্যবসায়ী দম্পতির ‘রহস্যজনক মৃত্যু’

ডিসেম্বর ১৭, ২০১৭
Spread the love

অনলাইন ডেস্ক

কানাডার  শীর্ষ  এক ব্যবসায়ী দম্পতিকে  তাঁদের বাড়িতে মৃত অবস্থায় পাওয়া গেছে। এই দম্পতির  মৃত্যুকে ‘রহস্যজনক’ বলে মন্তব্য  করেছে দেশটির পুলিশ।
শুক্রবার টরেন্টোতে ব্যবসায়ী ব্যারি শেরম্যান ও তার স্ত্রী হানির মৃতদেহ মেলে   বাড়ির বেজমেন্টে। 
বিবিসির খবরে বলা হয়েছে, বিশ্বজুড়ে ‘জেনেরিক’ ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাপোটেক্সের প্রতিষ্ঠাতা  ব্যারি কানাডার সবচেয়ে ধর্ণাধ্যদের  অন্যতম।  দাতা হিসেবেও তাঁর খ্যাতি ছিল। ব্যারি ও তার স্ত্রীর মৃত্যুর বিষয়ে পুলিশ খুব বেশি তথ্য দেয়নি, তাঁরা মৃতদেহের পরিচয়ও নিশ্চিত করেনি।
 তাঁদের মৃত্যুর  ঘটনায় স্তম্ভিত এই দম্পতির বন্ধু ও প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। এক টুইটে কানাডার অন্টারিও প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী এরিক হসকিনস বলেন,তারা ছিলেন চমৎকার মানুষ, অসাধারণ দাতা এবং স্বাস্থ্যসেবায় অনন্য।
পুলিশের পুলিশের কনস্টেবল  হপকিনস বলেন, শুক্রবার বিকালের কিছু আগে ব্যারির বাড়ি থেকে ইমার্জেন্সি সার্ভিসে ফোন আসে।   তাদের মৃত্যুর ঘটনাটি সন্দেহের সৃষ্টি করছে এবং আমরা সেভাবেই ব্যবস্থা নিচ্ছি।  
 
ফোর্বস সাময়িকীর দেওয়া   তথ্য অনুযায়ী, ব্যারির ব্যক্তিগত সম্পদের পরিমাণ ছিল প্রায়  ৩২০ কোটি ডলার। তিনি ১৯৭৪ সালে অ্যাপোটেক্স ইনকরপোরেশন প্রতিষ্ঠা করেন এবং এটি এখন বিশ্বের সপ্তম বৃহত্তম ওষুধ নির্মাতা প্রতিষ্ঠান।  বিবিসি।