• Home  / 
  • অপরাধ  / 

বরিশালে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ৬সদস্য আটক

নভেম্বর ২৫, ২০১৭
Spread the love

বরিশাল প্রতিনিধি
বরিশাল বিশ্বিবিদ্যালয়ের ভর্তি পরীক্ষায়র দ্বিতীয় দিনে বিজ্ঞান বিভাগের প্রশ্নপত্র ফাঁস করার চেষ্টার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রসহ ৬ জনকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। এদের কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসে ব্যবহৃত ইলেকট্রনিক্স ডিভাইস উদ্ধার করা হয়।

শনিবার সকাল ৭টায় নগরীর আরশেদ আলী কন্ট্রাক্টর গলির নাহার ম্যানশন থেকে আটক করা হয়।
সংবাদ সম্মেলনে নগর পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন জানান, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মুয়ীদুর রহমান প্রশ্নপত্র ফাঁস চক্রের হোতাদের বরিশালে এনে তার ভাড়া বাসায় রাখেন। এদের মধ্যে ঢাকা বিশ^বিদ্যালয় প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত সিআইডি’র তালিকাভুক্ত ঢাকা বিশ^বিদ্যালয়ের ভূ-তত্ত্ব বিভাগের ৩য় বর্ষের ছাত্র মো. মারুফ হোসাইন মারুফ, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র মো. আলমগীর শাহিন, গণিত বিভাগের ৩য় বর্ষের ছাত্র মো. মাহামুদুল হাসান আবিদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই ৩ জনই অমর একুশে হলের ছাত্র। অপর ৩জন হলো গলাচিপা ডিগ্রী কলেজের তৃতীয় বর্ষের ছাত্র মো. সাব্কিবর আহমেদ প্রিতম, মোহাম্মদপুর ডিগ্রী কলেজের বিবিএ ৩য় বর্ষের ছাত্র মো. রাকিব আকন ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মুয়ীদুর রহমান। আটক হওয়া ৬ জনের মধ্যেমো. মারুফ হোসাইন মারুফের বাড়ি যশোরে। অপর ৫ জনের বাড়ি পটুয়াখালী জেলায়।


এসময় এদের কাছ থেকে ৫টি ইলেকট্রো ম্যাগনেটিক ব্লুটুথ ইন্ডাকসন (ইয়ারফোন) ৫টি টিএমটি কার্ড ইলেট্রনিক্স ডিভাইস, ১৩টি সীমসহ ১১টি মোবাইল সেট উদ্ধার করা হয়।
পুলিশ কমিশনার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকৃতরা বাংলাদেশের বিভিন্ন  বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত বলে স্বীকার করেন।

তিনি আরো বলেন, এই সুক্ষ্ম ডিভাইজের মাধ্যমে পরীক্ষার প্রশ্ন বাইরে বলা এবং বাইর থেকে উত্তর বলে দেওয়ার ব্যবস্থা করা হয়। আটক ঢাকা  বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মো. মারুফ হোসাইনের বিষয়ে সিআইডির সঙ্গে যোগাযোগ করা হবে। আর এদের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানান পুলিশ কমিশনার।