খালেদা জিয়া আজ বিকেলে দেশে ফিরছেন

অক্টোবর ১৮, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিবেদন

চিকিৎসার উদ্দেশ্যে দীর্ঘ দুই মাসের বেশি সময় লন্ডনে অবস্থানের পর আজ দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। লন্ডন থেকে গতরাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশে রওনা দেন তিনি। আজ বিকাল ৫টা ২০মিনিটে হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে তাঁর।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা  লন্ডনের হিথ্রো বিমানবন্দরে খালেদা জিয়াকে বিদায় জানান। আজ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির সিনিয়র নেতারা হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে দলের চেয়ারপারসনকে স্বাগত জানাবেন। এদিকে চিকিৎসা শেষে লন্ডনে বাংলাদেশি কমিউনিটি ও দলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করার কথা থাকলেও বাংলাদেশের পরিস্থিতি বিবেচনা করে তিনি দ্রুত দেশে ফিরছেন।

সম্প্রতি কুমিল্লা ও ঢাকার দুইটি আদালত আলাদা তিন মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে এবারই প্রথম গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে দেশে ফিরছেন তিনি। এদিকে দেশে ফিরেই আগামীকাল বৃহস্পতিবার আদালতে যাবেন খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসনের আইনজীবী ও দলের আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালত খালেদা জিয়ার জামিন বাতিল করেছেন। তাই বৃহস্পতিবার চেয়ারপারসন আদালতে উপস্থিত হয়ে জামিনের পিটিশন দেবেন।