জীবন সংকটে জয়ললিতা

ডিসেম্বর ৫, ২০১৬
Spread the love

আয়না২৪ ডেস্ক

নির্ঘুম এখন  পুরো  চেন্নাই। রোববার  রাতে   খবরটা বাতাসের বেগে ছড়িয়ে পড়ে।  অ্যাপেলো হাসপাতালের শয্যায় আম্মার অবস্থা সংকটাপন্ন। তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন— এই খবর ছড়িয়ে পড়তেই দলে দলে এআইএডিএমকে নেতা-কর্মী সমর্থক হাজির  হয় অ্যাপেলো হাসপাতালে। রাতেই চেন্নাইয়ে ফিরে আসেন তামিলনাড়ু এবং মহারাষ্ট্রের রাজ্যপাল সি এইচ বিদ্যাসাগর রাও। মহারাষ্ট্রে নৌবাহিনীর একটি অনুষ্ঠানে সোমবার তাঁর যোগ দেওয়ার কথা ছিল। তামিলনাড়ুর রাজ্যপালের সঙ্গে কথা বলে তাঁকে অতি দ্রুত চেন্নাইয়ে ফিরতে বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।  

রাজ্যপাল চেন্নাইয়ে ফিরেই রাতে অ্যাপেলো হাসপাতালে  ছুটে যান জয়ললিতাকে দেখতে । এরইমধ্যে  অ্যাপেলো হাসপাতালের সিওও সুব্বাইয়া বিশ্বনাথন চিকিৎসা বুলেটিনে  জানিয়ে দেন, হৃদরোগে আক্রান্ত হয়েছেন ‘আম্মা’, তথা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা। তিনি এত বরে দেনম বিশেষজ্ঞ চিকিৎসকের দল তাঁকে নিরন্তর নজরদারিতে রেখেছে। পরে অ্যাপেলো হাসপাতালের জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর সঙ্গিতা রেড্ডি জানান, জয়ললিতার শারীরিক অবস্থা সংকটাপন্ন এবং মাল্টি স্পেশালিটি টিম তাঁকে সুস্থ রাখতে সবধরনের চেষ্টা চালাচ্চে।  

এদিকে, জয়ললিতার শারীরিক অবস্থা নিয়ে রাতেই  এক দফা বৈঠক করেন রাজ্য সরকারি প্রশাসন এবং পুলিশের কর্তাব্যক্তিরা। সেখানে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী ইতিমধ্যেই তামিলনাড়ুতে আধা সেনা মোতায়েনের কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছে রাজ্য সরকার। সেই সঙ্গে চেন্নাই এবং তামিলনাড়ুর বিভিন্ন স্থানে নেওয়া হয়েছে কড়া পুলিশি নিরাপত্তা। ট্রাফিক চলাচলেও নিয়ন্ত্রণ আনা হয়েছে সর্বত্র।  অ্যাপেলো হাসপাতালের সামনে এআইএডিএমকে সমর্থক ও কর্মীদের ভিড় বেড়েই চলছে। এর জন্য অ্যাপেলো হাসপাতালের সামনে গাড়ি চলাচল নিষিদ্ধ করা হয়েছে এবংগোটা এলাকায় নিরাপত্তা বেষ্টনি তৈরি করা হয়েছে । 

গত  ২২ সেপ্টেম্বর অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হন তামিলনাডুর মূখ্যমন্ত্রী জয়ললিতা। প্রথম থেকেই তাঁর অসুস্থতা নিয়ে রীতিমতো ধোঁয়াশা তৈরি করেই রাখা হয়েছিল এআইএডিএমকে-এর পক্ষ থেকে।  কখনই জানানো হয়নি জয়লিলতার আসলে কী হয়েছে কিংবা কেমন অসুস্থতা। এই নিয়ে দলের ভেতরেও ক্ষোভ ছড়ায়।  পরে, এআইএডিএম-কে নেতৃত্ব জানায়, আম্মার সামান্য জ্বর হয়েছে এবং নিউমোনিয়ার প্রবণতা আছে। কিছুদিন আগে এআইএডিএমকে জানায়, জয়ললিতা এখন সুস্থ এবং হাসপাতাল থেকে খুব শিগগিরই তিনি ফিরে আসবেন। কিন্তু, সেই ছুটির আগেই এখন তামিলনাড়ু জানল জীবন সংকটে  আছেন তাঁদের ‘আম্মা’। 

এদিকে জয়ললিতার  শারীরিক অবস্থায় উদ্বেগ ছড়িয়েছে    গোটা ভারতের রাজনৈতিক মহলে। একের পরে এক নেতা-নেত্রীরা  টুইট করছেন ৬৮-বছর  বয়সী জয়ললিতার আরোগ্য কামনায়। টুইট করেছেন পশ্চিবঙ্গের  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।