• Home  / 
  • খেলা  / 

শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচ হচ্ছে না

আগস্ট ২১, ২০১৭
শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচ হচ্ছে না
Spread the love

আয়না২৪ ডেস্ক :

দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে টাইগারদের বিপক্ষে দু্ই দিনের একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। তবে দূরত্বের কারণে বিকেএসপিতে সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলতে রাজি হয়নি অস্ট্রেলিয়া দল।

শনিবার (১৯ আগস্ট) সবকিছু চূড়ান্ত হওয়ার পরও শেষ পর্যন্ত প্রস্তুতি ম্যাচ না খেলার সিদ্ধান্ত বিসিবিকে নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। এ তথ্য জানিয়েছেন বিসিবির পরিচালক আকরাম খান। প্রস্তুতি ম্যাচের ২২-২৩ আগস্ট এ দুইদিন মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন করবে অজিরা। প্রস্তুতিমূলক ম্যাচের জন্য শুরুতে ভেন্যু হিসেবে ফতুল্লার খান সাহেব ওসমানি স্টেডিয়াম নির্ধারিত থাকলেও প্রবল বর্ষনে স্টেডিয়ামে প্রস্তুতি আয়োজন সম্ভব না ধরে নিয়েই বিকেএসপিকে তৈরি করেছিলো বিসিবি।

শেষ পর্যন্ত স্টিভেন স্মিথের দলটির সাথে মাহমুদুল্লাহ-মমিনুলদের খেলা আর হচ্ছে না। প্রস্তুতি ম্যাচ না খেলার সিদ্ধান্ত নেওয়ার আগে অস্ট্রেলিয়া দল শেষ চেষ্টা হিসেবে ম্যাচটি মিরপুরে খেলার প্রস্তাব দিয়েছিল বিসিবিকে। কিন্তু টেস্ট ভেন্যুতে টেস্টের মাত্র চার-পাঁচ দিন আগে সেটি সম্ভব নয় বলে জানিয়ে দেয় বিসিবি।

এর আগে গত শুক্রবার রাতে বাংলাদেশে আসে অস্ট্রেলিয়া। ২০০৬ সালে বাংলাদেশে দুই দলের সবশেষ টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এরপর আর কোনো টেস্ট খেলা হয়নি। দীর্ঘ ১১ বছরের অধিক সময় পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট লড়াইয়ে নামবে মুশফিক বাহিনী।

উল্লেখ্য, ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।