চোখের চিকিৎসায় চেন্নাই যাচ্ছেন সিদ্দিকুর

জুলাই ২৭, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিবেদন

দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান।  চোখের উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে যাওয়ার জন্য আজ সকাল ১০ টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্দেশে রওনা হয়েছেন রাজধানীর সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান।

সিদ্দিকুরের সঙ্গে আছেন তার বড় ভাই নায়েব আলী। বেলা একটায় ফ্লাইট ছাড়বে। নায়েব আলী বলেন, চেন্নাই যাচ্ছি। সবাই দোয়া করবেন। চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ে সিদ্দিকুরের চিকিৎসার ব্যবস্থা করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

সিদ্দিকুর বলেন, আমার এ ঘটনার পর সরকারের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীসহ সবাই যেভাবে চিকিৎসার জন্য তৎপর হয়েছেন সেজন্য তাদের সবার প্রতি আমার কৃতজ্ঞতা।

একই সঙ্গে মিডিয়ার প্রতিও আমি কৃতজ্ঞতা প্রকাশ করি। তারা আমার বিষয়টি আমলে না আনলে হয়তো আমার চিকিৎসা থেমেই থাকতো। এদিকে আজ সিদ্দিকুরের ভাই নায়েব আলী বলেন, আমার ভাইয়ের দেখাশোনার জন্য সঙ্গে আমিই যাচ্ছি। আর একজন ডাক্তার যাওয়ার কথা।

আমার ভাইয়ের জন্য দোয়া করবেন সবাই। সে যেন আবার পৃথিবীর আলো দেখতে পায়। মাননীয় প্রধানমন্ত্রী ও সরকারের মন্ত্রীরা সিদ্দিকুরের জন্য যা করছেন তার জন্য অনেক কৃতজ্ঞ আমি। তারা না এগিয়ে আসলে তার চিকিৎসার জন্য ভারতে নিয়ে যেতে পারতাম না।

প্রসঙ্গত, গত ২০শে জুলাই রাজধানীর শাহবাগে পরীক্ষার রুটিন প্রকাশসহ সাত দফা দাবিতে মানববন্ধন করছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা। এতে পুলিশি অ্যাকশনে আহতদের মধ্যে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের দুটি চোখ ফেটে যায়। সঙ্গে সঙ্গে তাকে রাজধানীর জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর থেকে সেখানেই তার চিকিৎসা চলে আসছে।