আজ ঢাকায় শুরু হচ্ছে ‘বিমসটেক’ চলচ্চিত্র উৎসব

জুলাই ২২, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিবেদন

বাংলাদেশ, ভারত, মিয়ানমার, নেপাল, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, ভুটান- এই সাত দেশের ১৬টি চলচ্চিত্র নিয়ে আজ শনিবার থেকে ঢাকায় প্রথমবারের মতো শুরু হচ্ছে ‘বিমসটেক’ চলচ্চিত্র উৎসব। এ উৎসব চলবে আগামী ২৬ জুলাই পর্যন্ত।

‘বিমসটেক’ এর (বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল, টেকনিকাল অ্যান্ড ইকনমিক কো অপারেশন) ২০ বছর উদযাপনের অংশ হিসেবে ঢাকায় অবস্থিত ‘বিমসটেক’ সচিবালয়ে উৎসবটি অনুষ্ঠিত হবে।  

উৎসবে ‘বিমসটেক’ অধিভূক্ত সাতটি দেশের মোট ১৬টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এর মধ্যে বাংলাদেশের ৪টি, ভারতের ৪টি, মিয়ানমারের ২টি, নেপালের ২টি, থাইল্যান্ডের ২টি, শ্রীলঙ্কার ১টি এবং ভুটানের ১টি চলচ্চিত্র উৎসবে দেখানো হবে। প্রতিদিন দুপুর ২টা, বিকেল ৪টা ও সন্ধ্যা সাড়ে ৬টায় প্রদর্শনী হবে। এই আয়োজন সবার জন্য উন্মুক্ত। উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে দেখানো হবে মোরশেদুল ইসলাম পরিচালিত ছবি ‘অনিল বাগচীর একদিন’।

‘বিমসটেক’ সচিবালয়ে উৎসবের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিমসটেকের সেক্রেটারি জেনারেল সুমিত নাকানদালা।