• Home  / 
  • বরিশাল  / 

বরিশালে ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের প্রথম ব্যাচের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

জুলাই ১৫, ২০১৭
Spread the love

 

বরিশালের সিঅ্যান্ডবি রোডে বেসরকারি উদ্যোগে প্রতিষ্ঠিত ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের (ইউজিভি) প্রথম ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন আজ শনিবার সকালে অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে সকালে শিক্ষা কার্যক্রম শুরুর প্রাক্কালে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত), ড. মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এক মতবিনিময় সভা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য অ্যডেভোকেট আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, ড. মো. ইমরান চৌধুরী, ইঞ্জিনিয়ার মো. আমির হোসাইন, শওকত হোসেন খান মনির, পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. ফরিদ উদ্দিন, ইইই- এর বিভাগীয় প্রধান প্রকৌশলী মো. দেলোয়ার হায়দারসহ সিএসই, সিভিল, ইংলিশ ও বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ফ্যাকাল্টির সকল শিক্ষকমন্ডলী।
সভায় বিশ্ববিদ্যালয়ে ভিসি তাঁর বক্তব্যে আশাবাদ ব্যক্ত করে বলেন, নবীন এই বিশ্ববিদ্যালয়ের গুণগতমান ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ অক্ষুন্ন থাকবে এবং ইউজিভি হবে বাংলাদেশের প্রথম দক্ষতা ভিত্তিক উচ্চশিক্ষা ও গবেষণাবান্ধব একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়। তিনি উল্লেখ করেন, ইউজিভি’র শিক্ষার্থীরা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখবে এবং একটি হাইটেক বিশ্ববিদ্যালয় হিসেবে অচিরেই পরিচিতি লাভ করবে।

 

উল্লেখ্য, গত বছরের ৭ জুন বিশ্ববিদ্যালয়টি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদন লাভ করে এবং চলতি ২০ এপ্রিল বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক শিক্ষা কার্যক্রম শুরু করার অনুমতি পায়।
-সংবাদ বিজ্ঞপ্তি