• Home  / 
  • বিশ্ব  / 

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে অগ্ন্যুৎপাতে আটকদের উদ্ধারকারী হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৮

জুলাই ৪, ২০১৭
Spread the love

আয়না২৪ ডেস্ক

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ফলে আটকেপড়া পর্যটকদের উদ্ধার করতে গিয়ে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে আটজন নিহত হয়েছেন।

স্থানীয় সময় গতকাল সোমবার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ইন্দোনেশিয়ার সরকারি কর্তৃপক্ষ। হেলিকপ্টারটি জাভা দ্বীপের জনপ্রিয় পর্যটনকেন্দ্র দিয়েং প্লাটুয়া থেকে উড্ডয়নের তিন মিনিটের মাথায় একটি পর্বতচূড়ায় ধাক্কা খেলে এ দুর্ঘটনা ঘটে।

ইন্দোনেশিয়ার তৈরি ‘ডাউফিন এএস৩৬৫’ মডেলের হেলিকপ্টারটি জাভা প্রদেশের তেম্যাংগাঙ জেলার ক্যানদিরোতো উপজেলার ভুতাক পাহাড়ে বিধ্বস্ত হয়।
ইন্দোনেশিয়ার জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থার পরিচালক ইভান তিতো জানান, এ দুর্ঘটনায় নিহত সবার মৃতদেহ পুলিশ জাভার রাজধানী সেমারাংয়ের ভয়াংকারা হাসপতালে পাঠিয়েছে। তিতো স্থানীয় সংবাদ মাধ্যমকে দেওয়া এক সরাসরি সাক্ষাৎকারে বলেন, ‘হেলিকপ্টারটিতে চারজন চালক ছিলেন, যাদের সবাই নৌবাহিনীর কর্মকর্তা। তাঁদের সঙ্গে চারজন উদ্ধারকারীও ছিলেন।’

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র সুতোপো পুরো নুগোরহো জানান, দিয়েং প্লাতুয়ার আগ্নেগিরির সিলেরি জ্বালামুখ থেকে রবিবার সকালে শীতল লাভা, কাদা ও ছাই নির্গত হতে থাকে। যাতে প্রায় ৫০ মিটার উঁচু পর্যন্ত আকাশে ছড়িয়ে পড়ে। তখন সেখানে ১৭ জনের মতো পর্যটক ছিলেন। যার মধ্যে ১০ জনই আহত হন। তাঁদের উদ্ধার করতেই সেনারা সেখানে যাচ্ছিলেন।