রাজাপুরে মানববন্ধন

Spread the love

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির রাজাপুরে মো. তানজের আলী নামে এক আটোরিকশা চালককে পরিকল্পিতভাবে ইয়াবা দিয়ে ফাঁসানোর প্রতিবাদে এলাকাবাসী মানববন্ধন করেছে। শনিবার সকালে বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কে রাজাপুরের নৈকাঠি এলাকায় সকাল ১০টা থেকে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সহস্রাধিক লোক অংশ নিয়ে নিরীহ যুবক তানজের আলীর নিঃশর্ত মুক্তি ও ষড়যন্ত্রকারীদের বিচারের দাবি জানান। তানজের বর্তমানে জেলহাজতে রয়েছে।

জানা যায়, গত ১৮ জুন নৈকাঠি এলাকা থেকে ৯৯টি ইয়াবা বড়িসহ তানজের আলীকে আটক করে র‌্যাব-৮ এর একটি দল। তানজের লেবুবুনিয়া গ্রামের আকবর আলীর ছেলে। আটকের পর র‌্যাব বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে তানজেরকে রাজাপুর থানায় সোপর্দ করে।
মানববন্ধনে এলাকাবাসী অভিযোগ করেন, স্থানীয় নাসির উদ্দিন ও রফিক ফরাজীসহ এলাকার চিহ্নিত কিছু ভূমিদস্যু জমিজমা সংক্রান্ত বিরোধের জেরধরে তানজেরকে মাদক মামলায় ফাঁসিয়েছে। তানজের এলাকায় একজন নিরিহ মানুষ হিসেবে পরিচিত।

মানববন্ধনে সাতুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিক হোসেন তার বক্তব্যে বলেন, সম্প্রতি তানজের তার চাচা মোতাহার হাওলাদারের কাছ থেকে লেবুবুনিয়া বাজার এলাকায় একটি বসতবাড়ি ক্রয় করে। কিন্তু জমিটি কেনার কিছুদিনের মধ্যে নাসির ও রফিক তাদের দলবল নিয়ে বাড়িটি দখল করে নেয়। এ ঘটনায় তানজের পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করে। এতে ক্ষিপ্ত হয়ে পরিকল্পিতভাবে তানজেরকে ইয়াবা দিয়ে ফাঁসিয়েছে নাসির ও রফিক।

এছাড়াও মানববন্ধনে ঝালকাঠি জেলা পরিষদ সদস্য আবদুস সোবাহান খান ও সাতুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. হুমায়ুন কবির প্রমুখ বক্তব্য রাখেন।