বরিশালে ১০০ পথশিশুকে নতুন পোশাক দিল উচ্ছ্বাস

Spread the love

বরিশাল প্রতিনিধি

বরিশাল নগরের ১০০ পথশিশুকে ঈদ উপলক্ষে নতুন  পোশাক ও ইফতারি করাল স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন উচ্ছ্বাসের স্বেচ্ছাসেবীরা।  শুক্রবার  বিকেলে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে  শিশুদের হাতে  নতুন পোশাক তুলে দেন বরিশালের জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান।

এসময় ইউনিসেফের বরিশাল অঞ্চলের প্রধান তৌফিক আহেমদ, সেভ দ্য চিলড্রেনের ডিএলএলআই প্রকল্পের ব্যবস্থাপক মাহমুদুল হাসান ও বেসরকারি সংস্থা অপরাজেয় বাংলাদেশের স্থানীয় সমন্বয়কারী ফেরদৌসী সুলতানা উপস্থিত ছিলেন। এসময় সংগঠনটির স্বেচ্ছাসেবক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামিহা তাসনিন, মাসুদ রানা, প্লাবন, আন্নি, মিম, ইয়াসফি, ইয়াসিন, সৈকত, রণি, আতিক ও অনিক উপস্থিত ছিলেন।

সংগঠনটির প্রতিষ্ঠাতা আহবায়ক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের  চতুর্থ  সেমিস্টারের শিক্ষার্থী প্রসেনজিৎ কুমার সাহা জানান, উচ্ছ্বাস একটি স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন। বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২৩ জন শিক্ষার্থী মিলে চলতি বছরের ৬ মে সংগঠনটি গড়ে তোলেন। পথশিশুদের শিক্ষা সহায়তা, বৃদ্ধ-প্রতিবন্ধী ও অসহায় নারীদের উন্নয়নে স্বেচ্ছাশ্রমে কাজ করার লক্ষ নিয়ে তাঁরা এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তাদের খাবার ও আনুষাঙ্গিক ব্যয়ের অর্থ থেকে একটা অংশ সাশ্রয় করে তাঁরা মানবিক কাজে এসব অর্থ ব্যবহার করছেন।