• Home  / 
  • জাতীয়  / 

শিল্পী আব্দুল জব্বারের চিকিৎসায় সহায়তা দিলেন মন্ত্রীপুত্র, প্রয়োজন আরো অর্থের

Spread the love

আয়না২৪ প্রতিবেদন

`সালাম সালাম হাজার সালাম’ এই কালজয়ী গানের শিল্পী আবদুল জব্বার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি কিডনি ফেইলিওর, ডায়াবেটিস, উচ্চরক্তচাপসহ নানা সমস্যা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছেন।

কিন্তু অর্থাভাবে তার চিকিৎসা ব্যাহত হচ্ছে এমন সংবাদ পেয়ে শিল্পীর চিকিৎসায় সহায়তার হাত বাড়িয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির বড় ছেলে মুজিবুর রহমান। তিনি সানোয়ারা গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক।

বুধবার চিকিৎসাধীন মহান এই শিল্পীর সঙ্গে দেখা করে তার হাতে ৫ লাখ টাকার চেক তুলে দেন। এসময় তিনি শিল্পীকে ফুলেল শুভেচ্ছা জানান।

চেক দেয়ার সময় মুজিবুর রহমান বলেন, আমরা কেমন মানুষ! দেশের মহান গুণীজনকে তার শেষ বেলায় কেউ কদর করে না! অথচ মুক্তিযোদ্ধারা এই আব্দুল জব্বার, আপেল মাহামুদ, মাহমুদুন্নবীদের গান শুনে দেশকে হানাদারমুক্ত করেছিলেন। তাদের গানে অনুপ্রাণিত হয়েছিলেন। এ শিল্পীর দুঃসময়ে তার পাশে সবার থাকা উচিত।

এসময় শিল্পী আবদুল জব্বার বলেন, তার অসুস্থতার খবর শুনে মুজিবুর রহমান তার পাশে এসে দাঁড়িয়েছেন এ কারণে তিনি আনন্দিত। তিনি মুজিবুর রহমানকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিপদে-আপদে মানুষ মানুষের পাশে দাঁড়াবে এটাই সমাজের রীতি হওয়া উচিত।

শারীরিক অবস্থা বিবেচনায় তাকে দু’সপ্তাহ আগে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার কিডনির অবস্থা শোচনীয়, হার্টের ভাল্ব নষ্টসহ শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

আব্দুল জব্বার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসা বাবদ ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন।

মুক্তিযুদ্ধ চলাকালীন আবদুল জব্বার গলায় হারমোনিয়াম ঝুলিয়ে ভারতের পথে-প্রান্তরে বিভিন্ন স্থানে সংগীত পরিবেশন করে যুদ্ধের জন্য অর্থ সংগ্রহ করেন। গান গেয়ে প্রাপ্ত ১২ লাখ টাকা স্বাধীন বাংলাদেশ সরকারের ত্রাণ তহবিলে দান করেছিলেন। এছাড়া তিনি মুক্তিযোদ্ধাদের ক্যাম্পে ক্যাম্পে গিয়ে গান শুনিয়ে তাদের উদ্বুদ্ধ করেন। তিনি স্বাধীনতা পদক, একুশে পদকসহ বিভিন্ন আন্তর্জাতিক পদক অর্জন করেছেন।

প্রসঙ্গত, আব্দুল জব্বারের চিকিৎসায় অন্তত ৮০-৯০ লাখ টাকার প্রয়োজন বলে জানিয়েছেন শিল্পীর পরিবার। কিন্তু এতো বিরাট অংকের অর্থ জোগাড় না হওয়ায় তাঁর মূল চিকিৎসা শুরু করা যাচ্ছে না।