• Home  / 
  • বিশ্ব  / 

ব্রিটিশ পার্লামেন্টের বাইরে হামলাঃ মাত্র ৮২ সেকেন্ডে হামলা চালায় মাসুদ একাই

মার্চ ২৬, ২০১৭
Spread the love

আয়না২৪ ডেস্ক

ব্রিটিশ পার্লামেন্টের বাইরে গাড়ি নিয়ে হামলা চালিয়েছিল ঘটনার মূল হোতা খালিদ মাসুদ একাই। এমনটাই জানিয়েছে লন্ডন পুলিশ। তবে এ হামলার পর আরো হামলা হতে পারে এমন কোনো তথ্য পায়নি ব্রিটিশ পুলিশ।
 
লন্ডন মেট্রোপলিটন পুলিশের ডেপুটি অ্যাসিস্টেন্ট কমিশনার নেইল বসু বলেন, আমাদের সবাইকে এটা মেনে নিতে হবে, এই সম্ভাবনা রয়ে গেছে যে, হামলাকারী কেন এ কাজ করেছে তা আমরা কোনো দিন জানতে পারব না।
 
তার দাবি, যদি খালিদ মাসুদ একাই হামলার প্রস্তুতি নিয়ে থাকে, তবুও সে কেন এই ঘৃণ্য কাজটি করল তা আমাদের পরিষ্কার হতে হবে। লন্ডনবাসী এবং এই নিষ্ঠুরতায় যারা হতাহত হয়েছেন তাদের পরিবারের কাছে তুলে ধরার জন্যই তা করতে হবে।
 
নেইল বসু বলেন, ‘আমরা নিশ্চিত হতে চাই, মাসুদ একাই সন্ত্রাসী মতাদর্শ দ্বারা অনুপ্রাণিত হয়েছিল, নাকি অন্য কেউ তাকে উৎসাহ, সমর্থন কিংবা নির্দেশনা দিয়েছে। যদি ঘটনার পেছনে পরের কারণটি থাকে, তাহলে উৎসাহদানকারীরা বিচারের সম্মুখীন হবে।’
 
গত বুধবার হাউস অব কমন্সের অধিবেশন চলাকালে গাড়ি নিয়ে হামলা চালায় খালিদ মাসুদ। ওই হামলার ঘটনায় হামলাকারীসহ চারজন নিহত হয়। আহত হয় ৫০ জন। গোয়েন্দারা নিশ্চিত করেছেন যে, হামলার ঘটনার স্থায়িত্ব ছিল মাত্র ৮২ সেকেন্ড। – দ্য টেলিগ্রাফের সৌজন্যে