৭২ বছর বয়সে মা হলেন বৃদ্ধা!

মার্চ ১০, ২০১৭
Spread the love

আয়না২৪ ডেস্ক

বয়স তাঁর  আশির কোঠায়। চুল পেকে গেছে  আর শরীরও দুর্বল। তাঁর কোলজুড়েই শোভা পাচ্ছে ফুটফুটে সদ্যপ্রসূত এক শিশু। লোকে দেখলে ভাববেন নাতিই হবে হয়তো। কিন্তু আসল সত্যিটা  খুব্ই অবাক করার মত। নাতি নয়, ছোট্ট এই ফুটফুটে শিশুটি তাঁর  ছেলে। একমাত্র সন্তান।

না, কোনও  গল্প বা সিনেমার কাহিনী নয়।  এটা বাস্তব কাহিনী ।  পঞ্জাবের লুধিয়ানার বাসিন্দা দলজিন্দর কউর ৭২ বছর বয়সেই জন্ম দিয়েছেন ছোট্ট এই শিশুর।

২০১৬–র ১৯শে এপ্রিল জন্ম হয়েছে আর্মান সিংয়ের। বিয়ের ৪৬ বছর পরে সন্তান কোলে নিয়ে খুশি দলজিন্দরের স্বামী মহিন্দর সিং গিলও। বয়স তাঁর ৮০–র কোঠায়। সন্তান সুখের জন্য ৪৬ বছর ধরে একাধিক চিকিৎসককের পরামর্শ নিয়েছেন তাঁরা। একাধিকবার আইভিএফও করিয়েছেন দলজিন্দর। কিন্তু প্রতিবারই বিফলে গিয়েছে। শেষে হিসারের ন্যাশনাল ফার্টিলিটি ক্লিনিকের চিকিৎসক অনুরাগ বিষ্ণোই অসাধ্য সাধন করেছেন। ৭২ বছরেও দলজিন্দরের মা হওয়ার স্বপ্ন পূরণ করেছেন তিনি।

কিন্তু দলজিন্দরের হাই সুগারের কারণে জন্মের পর থেকেই শিশুর ওজন স্বাভাবিকের থেকে অনেকটাই কম ছিল। এখনও স্বাভাবিক ওজন হয়নি তার। মায়ের দুধ মাত্র ৩ মাস খেয়েছে সে। তার পর থেকে বাইরের দুধ খেয়েই বড় হচ্ছে আর্মান সিং। তবে খেলাধুলোয় কমতি নেই তার। আর্মানেকে সামলাতেই এখন দিন কাটে দলজিন্দর আর মহিন্দরের। ‌‌