কলাপাড়ার ৯ জেলে মিয়ানমার কারাগারে, ১ জনের মৃত্যু

ফেব্রুয়ারি ১৮, ২০১৭
Spread the love

আয়না২৪ ডেস্ক

নিঁখোজ হওয়ার ৩৯ দিন পর পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুরের  নয়জন জেলের সন্ধান মিলেছে। তারা মিয়ানমারের কারাগারে আছে বলে জানা গেছে।

মিয়ানমারের রাখাইন প্রদেশের গোয়া শহরের ১৮ মাইল উত্তরে জি গোনি গ্রাম থেকে দুই নটিক্যাল মাইল দূরের সাগর থেকে গত ১৫ ফেব্রুয়ারি এসব জেলেদের ধরে নিয়ে যায় গোয়া পুলিশ।

এ সময় ট্রলার থেকে এক জেলের মরদেহ উদ্ধার করে মিয়ানমার পুলিশ। নিহত জেলে কাওছার পটুয়াখালীর মহিপুর থানার সদর ইউনিয়নের শেরাজপুর গ্রামের শাহ আলমের ছেলে বলে জানা গেছে।

গোয়া প্রশাসক ইউ অং লিন মিয়ানমার টাইমসকে দেয়া এক বক্তব্যে জানায়, উদ্ধার জেলেদের পোশাক, খাবার ও চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। ইমেগ্রেশনের মাধ্যমে এসব জেলের তাদের দেশে হস্তান্তর করা হবে।

জানা গেছে, গত ২৮ জানুয়ারি বাংলাদেশের এফবি ফয়সাল ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ভাসতে মিয়ানমার জলসীমানায় পৌঁছায়।

নিখোঁজ জেলেদের পরিবার সূত্রে জানা গেছে, গত ১৩ জানুয়ারি কুয়াকাটার মৎস্য বন্দর আলীপুর মৎস্য বন্দর ঘাট থেকে মাছ শিকারে উদ্দেশ্যে কুয়াকাটার ১০ জেলে এফবি ফয়সাল ট্রলার যোগে গভীর সাগরে যায়। এরপর থেকে এসব জেলেরা নিখোঁজ ছিল।

নিখোঁজ জেলেরা হলেন, কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নে মাইটভাঙ্গা গ্রামের ট্রলার মাঝি আলী হোসেন গাজী (৩৫), একই এলাকার জেলে কবির হাওলাদার (৩২), সোবাহান ঘরামী (৪৫), আলমগীর মাতব্বর (৩৫), নজরুল গাজী (৩২), হাচান হাওলাদার (১৭) এবং মহিপুর ইউনিয়নের সেরাজপুর গ্রামের রুবেল (২৫), জাহিদুল (১৮), কাওসার মুসল্লি (২৬) ও শামীম (১৬)।   তথ্য সূত্র: জাগো নিউজ