• Home  / 
  • বরিশাল  / 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহতের জেরে সড়ক অবরোধ

ফেব্রুয়ারি ৯, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিনিধি, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে বাস শ্রমিকরা মারধর করার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এতে করে ঘন্টা ধরে বরিশাল কুয়াকাটা সড়কে যান চলাচল বন্ধ হয়ে আছে। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় এই ঘটনা ঘটে। তবে বাস শ্রমিকরা বলছেন তারা নয়; যাত্রী যাত্রীর মধ্যে বচসা থেকে এই ঘটনা। আহত শিক্ষার্থী আসলামকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঘটনার প্রত্যক্ষদর্শী পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাঈম বলেন, বিকেল সাড়ে ৫টার দিকে টিউশানি করার জন্য ববি থেকে বরিশালের উদ্দেশ্যে যাচ্ছিল। এসময় পটুয়াখালী থেকে আসা নিউ আমান নামক গাড়ির হেলপার বাসে উঠতে গেলে তাদের গণিত বিভাগের শিক্ষার্থী ঘুষি মেরে নাক ফাটায় বাসের হেলপার। এঘটনার জের ধরে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে।
এনিয়ে রূপাতলী বাস স্ট্যান্ডের লাইন সম্পাদক মো. সোিলম বলেন, ছাত্রকে মারধরের ঘটনায় বাসের কোন স্টাফ জড়িত নয়। যাত্রীদের সঙ্গে ওই ছাত্রের ঝামেলা হয়েছে। এতে করে বরিশাল থেকে কুয়াকাটা সড়কে উভয় পাশে শত শত গাড়ি আটকা পড়েছে।
নগর পুলিশের মুখপাত্র গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার মো. ফরহাদ সরদার বলেন, বিশ্ব বিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী বাস থেকে নামার সময় ধাক্কা দিলে নিচে পড়ে যায়। এতে আহত হলে এই ঘটনার সৃষ্টি। তবে সেখানে বন্ধর থানার অফিসার ইন টার্জ ও ট্রাফিক বিভাগের লোকজন রয়েছে। উভয় পক্ষ নিয়ে বিষয়টি সুরাহার জন্য বসেছেন। দ্রুতই সড়ক অবরোধ তুলে নেয়ার ব্যবস্থা করছেন তারা।
বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিাতর সভাপতি কাউয়ূম হোসেন জানান, প্রশাসন ও মালিক সমিতির আশ্বাসে ঘন্টাখানিক পর শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। তিনি আরো জানান, বিষয়টি নিয়ে রবিবার দিন বৈঠকে বসবেন। ববি’র সামনের সড়কে আরো একটি স্পিডব্রেকার দেয়া হলে এই সমস্যার সমাধান মিলবে বলে তিনি কনে করেন। তবে রোববার দিন শিক্ষার্থী আসলামকে আহতের ঘটনায় সুষ্ঠু বিচার না হলে ফের অবরোধ করবেন বলে জানিয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. নাঈম।