• Home  / 
  • সিলেট  / 

নিজের রোপণ করা চন্দন কাঠেই সুরঞ্জিতের অন্ত্যোষ্টিক্রিয়া

ফেব্রুয়ারি ৬, ২০১৭
Spread the love

আয়না২৪ অনলাইন

 আওয়ামীলীগের  প্রয়াত বর্ষীযান নেতা সুরঞ্জিত সেনগুপ্তের শেষ ইচ্ছা ছিল তাঁর অন্ত্যোষ্টিক্রিয়া হবে চন্দন কাঠ দিয়ে। এজন্য তিনি নিজ হাতে তাঁর গ্রামের বাড়িতে রোপণ করেছিলেন একটি চন্দন গাছ।  রোপণ করা চন্দন গাছের কাঠ দিয়ে দাহ করা হবে সুরঞ্জিত সেনগুপ্তকে। তাঁর প্রয়াণের  পর সেই চন্দন গাছটি কাটা হয়েছে এবং   কাঠ আকারে বানানো হয়েছে।  
আগামীকাল সোমবার সুনামগঞ্জের  দিরাই এর  আনোয়ারপুরে নিজ বাড়ির পাশে সুরঞ্জিত সেনগুপ্তের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে। 
সুরঞ্জিত সেনগুপ্তের ব্যবসাপ্রতিষ্ঠানের ম্যানেজার সুজিত রায় বাসসকে বলেন, চৌদ্দ-পনের বছর আগে সুরঞ্জিত সেনগুপ্ত নিজের হাতেই বাড়ির আঙ্গিনায় এই চন্দন গাছটি রোপণ করেছিলেন । যখনই তিনি দিরাইয়ের  বাড়িতে যেতেন, নিজের হাতেই গাছটির পরিচর্যা করতেন ।  
শুধু তাই নয়, সুরঞ্জিত সেনগুপ্তকে একজন বৃক্ষপ্রেমিক উল্লেখ করে তিনি বলেন, তার নিজের হাতে সৃজন করা বাগানে প্রচুর পরিমাণ মেহগনি, সুন্দরী ও সেগুন গাছসহ ফল-ফলাদির গাছ আছে। সময় পেলে সুরঞ্জিত নিজ হাতেই এসব গাছের দেখভাল করতেন ।  
বর্ষীয়ান রাজনীতিবিদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং সাংসদ  সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে দিরাই উপজেলা আওয়ামী লীগ তিন দিনের শোক ঘোষণা করেছে । এর আগে সকালে দিরাই জগন্নাথ মন্দিরে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।  
আগামীকাল সোমবার সকাল নয়টায় তাঁর মরদেহ সিলেটে এসে পৌঁছার কথা। বেলা ১১টায় মরদেহ যাবে সুনামগঞ্জের সাল্লায় নিজ নির্বাচনি এলাকায়। সকাল ১০ টায় সেখানে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাবেন। পরে মরদেহ দিরাইয়ে তাঁর বাসভবনে আনা হবে। সেখানে আনুষ্ঠানিকতা শেষে আনোয়ারপুরে দাহ করা হবে।