বরিশালে স্কুল শিক্ষার্থীকে কুপিয়ে খুন করল বখাটেরা

জানুয়ারি ২৮, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিনিধি, বরিশাল

সহপাঠীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় বরিশাল নগরীতে সাইদুর রহমান হৃদয়‌ (১৫) নামে দশম শ্রেণির এক শিক্ষার্থীকে কুপি‌য়ে হত্যা করেছে  বখাটেরা। এসময় আহত হন তার সহপাঠী গোলাম সা‌জিদ রা‌ফি।

আজ শনিবার সকালে বরিশাল নগরীর পু‌লিশ লাই‌নসের পেছ‌নে প‌রেশ সাগ‌রের মাঠে এ হামলার ঘটনা ঘটে । পরে বেলা ১১ টার দিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ  হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ছাত্রের মৃত্যু হয়।

  সাইদুর বরিশাল নগরীর শহীদ আবদুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের  ছাত্র এবং পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার শাহিন গাজীর ছেলে। নগরীর একটি কোচিং সেন্টারের আবাসিক ছাত্রাবাসে থেকে সে পড়াশোনা করতো। অন্যদিকে আহত গোলাম সাজিদ রাফির নগরীর খান সড়ক এলাকার বাসিন্দা। তাকে  হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, আজ সকালে হৃদয় গাজী ও গোলাম সাজিদ রাফি স্কুল সংলগ্ন মাঠে খেলার সময় এক যুবক ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে শুরু করে। একপর্যায়ে হৃদয় মাটিতে লুটিয়ে পড়ে। এসময় তাকে বাঁচাতে আসলে অস্ত্রের আঘাতে গোলাম সাজিদ রাফিও আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়।

আহত রাফি জানায়, স্কুলের সামনে পলিটেকনিকের ছাত্ররা  ছাতীদের উত্ত্যক্ত করতো। সেই ঘটনার জের ধরেই পলিটেকনিকের ছাত্ররা আমাদের ওপর হামলা চালায়। তবে তাদের নাম জানা নেই।

এদিকে  একমাত্র   সন্তানের মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন বাবা মো. জিয়াউর রহমান শাহীন।  সন্তানকে হারিয়ে বিলাপ করতে করতে একপর্যায়ে অচেতন হয়ে পড়েন তিনি।

সাইয়েদুরের নানা মো. হারুন অর রশীদ  বলেন, তিন-চার বছর আগে সাইয়েদুর রহমানের মা মারা যান। ভান্ডারিয়ায় ভালো স্কুল না থাকায় ভালো স্কুলে পড়ার জন্য তাকে বরিশালে পাঠানো হয়। 

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান  বলেন, ইভ টিজিংয়ের প্রতিবাদ করায় তাকে হত্যা করা হয়েছে এমন ধারণা করা হচ্ছে। এ ঘটনায় সাইয়েদুরের বাবা বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন।