• Home  / 
  • জাতীয়  / 

বরিশালে বিএনপির সমাবেশে যুবলীগ-ছাত্রলীগের হামলা

জানুয়ারি ৫, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিনিধি, বরিশাল

বরিশালে বিএনপির সমাবেশে হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। যুবলীগ ও ছাত্রলীগের নেতা ও কর্মীরা এই হামলা চালায় বলে বিএনপির পক্ষ থেকে  অভিযোগ করা হয়েছে। এতে বিএনপির অন্তত ১০ নেতা কর্মী আহত হয়। আহতদের মধ্যে এক জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা পৌঁনে ১১ টার দিকে নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে হামলার এই ঘটনা ঘটে।
নগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার বলেন, কেন্দ্রীয় কর্মসূচি গণতন্ত্র হত্যা দিবসের সমাবেশ করার জন্য অশ্বিনী কুমার হল চত্বরের দলীয় কার্যালয়ের সামনে সমবেত হন তারা। পুলিশের সামনেই আমাদের সমাবেশের মাইক খুলে নেয় যুব ও ছাত্রলীগের নেতা কর্মীরা। এরপর আমাদের ওপর হামলা চালায়। আমরা ফের সমাবেশ করার জন্য কার্যালয় থেকে বের হলে লাঠিসোটা নিয়ে বেধড়ক মারধর করে। এতে নারী কাউন্সিলরসহ অর্ধশতাধিক নেতা কর্মী আহত হয়। আজাদ সিকদার নামক আহত এক নেতাকে বরিশাল জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে। পুলিশের উপস্থিতিতেই এই হামলার ঘটনা ঘটেছে এবং পুলিশের সহায়তা চাইলে তারা কোন সাড়া দেয়নি বলে অভিযোগ করেন এই নেতা।

জেলা বিএনপি (দক্ষিণ) সভাপতি এবায়দুল হক চাঁন বলেন, মাঝখানে বন্ধ থাকলেও বরিশালে প্রতিপক্ষ রাজনৈতিক দলের নেতা কর্মীদের ওপর হামলার সংস্কৃতি ফের নতুন করে সূচনা হলো। কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলাপ করে এই হামলায় করনীয় বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

নগর পুলিশের উপ পুলিশ কমশিনার (দক্ষিণ) গোলাম রউফ খান বলেন, বিএনপি দলীয় কার্যালয়ের সামনে এবং যুব ও ছাত্রলীগের কর্মীরা অশ্বিনী কুমার হল চত্বরের বাইরে অবস্থান নিলে উত্তেজনা দেখা দিলে মাঝখানে পুলিশ অবস্থান নেয়। তবে বিএনপি অফিসের সামনে থেকে প্রতিপক্ষের প্রতি একটি বোতল ছুড়ে মারলে ফের উত্তেজনা দেখা দেয়। তবে পুলিশ ঘটনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।