রাজ্যসভা থেকে পদত্যাগ করলেন মিঠুন চক্রবর্তী

ডিসেম্বর ২৭, ২০১৬
Spread the love

আয়না২৪ ডেস্ক

রাজ্যসভা থেকে পদত্যাগ করলেন   তৃণমূল সাংসদ ও জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী। সোমবার তিনি রাজ্যসভার চেয়ারম্যানের কাছে তাঁর পদত্যাগপত্র পাঠান। পদত্যাগের জন্য তিনি অসুস্থতাকে কারণ হিসেবে দেখিয়েছেন।

রাজ্যসভায় নির্বাচিত হওয়ার পর হাতে গোনা কয়েকদিন সংসদে যান মিঠুন । পরে অর্থলগ্নি সংস্থার অনিয়ম নিয়ে তদন্তের সূত্রে সিবিআই জিজ্ঞাসাবাদ করার পর কার্যত আর সংসদমুখো হননি তিনি। দফায় দফায় চিঠি পাঠিয়ে ছুটি নেন এই সুপারস্টার। তা ছাড়া  তিনি শারীরিকভাবে অসুস্থও হয়ে পড়েন। এবার সব জল্পনার অবসান ঘটিয়ে তিনি রাজ্যসভা থেকে ইস্তফা দিলেন। জল্পনা ছিল এই সপ্তাহের গোড়ায় সংসদে গিয়ে ইস্তফাপত্র দিতে পারেন তিনি। কিন্তু একেবারে সপ্তাহের শুরুতেই তিনি ইস্তফা দিয়ে দিলেন।

তৃণমূল সূত্রে বলা হচ্ছে, মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়েই সিদ্ধান্ত নিয়েছেন মিঠুন। রাজ্যসভায় তাঁর মেয়াদ শেষ হওয়ার কথা ২০২০ সালের এপ্রিলে। মিঠুনের জায়গায় কাকে পাঠাবেন তা এখনও মমতা ভাবেননি বলেই তৃণমূল সূত্রে খবর।

দলের সঙ্গে বিভিন্ন চিটফান্ড সংস্থার নাম জড়ানোর পর থেকেই তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়াতে থাকে  মিঠুনের। তাতে তাঁর নামও জড়িয়ে যায়। এরপরেই রাজনীতি থেকে সরে দাঁড়ানোর মেনস্থির করেন মিঠুন। ভা থেকে