• Home  / 
  • সিলেট  / 

‘বড়হাটের আস্তানায় বোমা বিশেষজ্ঞ ও প্রশিক্ষিত জঙ্গি রয়েছে’

মার্চ ৩১, ২০১৭
Spread the love

আয়না২৪ ডেস্ক

পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম’র (সিটিটিসি) প্রধান মো. মনিরুল ইসলাম বলেছেন, বড়হাটের অপারেশটির নাম দেওয়া হয়েছে ‘অপারেশন ম্যক্সিমাস’। অপারেশনটি শুরু হয়েছে সকাল পৌনে ১০টার দিকে। এটি একটি জটিল অপারেশন। এজন্য সময় লাগতে পারে।
 
শুক্রবার সকাল ১০টা ৫০ মিনিটে পৌর শহরস্থ বড়হাটের আবু শাহ (রহ.) দাখিল মাদরাসার পার্শ্ববর্তী জঙ্গি আস্তানা এলাকা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, আস্তানার ভেতরে একাধিক ভবন রয়েছে। ভবনের ভেতরে অনেকগুলো কামড়া রয়েছে। আমাদের কাছে খবর আছে- ভেতরে প্রচুর পরিমান বিস্ফোরক  আছে এবং একজন বিস্ফোরক এক্সপার্ট রয়েছেন। সেজন্য অপারেশনটি সফল করতে সময় লাগতে পারে। এখন পর্যন্ত পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। আপডেট থাকলে আপনাদেরকে জানানো হবে।
 
বড়হাটে ‘অপারেশন ম্যাক্সিমাস’ : শহরের বড়হাটের অভিযানের নাম ‘অপারেশন ম্যাক্সিমাস’ দেওয়া হয়েছে বলে সকাল ১০টা ২৩ মিনিটের দিকে জানিয়েছেন জেলার পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল। 
 
মৌলভীবাজারের এডিশনাল এসপি রওশনুজ্জামান সিদ্দিকি সোয়া ১১টায়  জানিয়েছেন, শুক্রবার ৮টার দিকে সোয়াট ঘটনাস্থলে পৌঁছে পৌনে ১০টার দিকে অপারেশন শুরু করে।
 
এই অভিযান শুরুর পর শেরপুর থেকে মৌলভীবাজার শহর থেকে শেরপুরের আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। অভিযান চলাকালে শহরের দোকানপাটও বন্ধ রয়েছে। জনসাধারণের চলাচলও সীমিত। সকাল সাড়ে ১১টার দিকে শহরের কুসুমবাগ চৌমুহনী থেকে বড়হাট এলাকা পর্যন্ত জনসাধারণকে নিরাপদে সরে যেতে পুলিশের পক্ষ থেকে মাইকিং করতে দেখা গেছে।
 
এর আগে শুক্রবার রাতেই সোয়াটের একটি টিম এলাকা পর্যবেক্ষণ করে। বৃহস্পতিবার দুপুরে জঙ্গি আস্তানা সংলগ্ন এলাকাটি রেকি করা হয়।