রাজশাহীর জঙ্গি আস্তানায় ‘অপারেশন সান ডেভিল’ সমাপ্ত

Spread the love

আয়না২৪ প্রতিবেদন

রাজশাহীর জঙ্গি আস্তানায় ‘অপারেশন সান ডেভিল’  ্আজ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নিশারুল আরিফ শুক্রবার দুপুর ১ টার দিকে  গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের বেনীপুর গ্রামের ঘটনাস্থলে এক সংবাদ সম্মেলনে অভিযান সমাপ্তির ঘোষণা করেন।

অভিযানে এক ফায়ার সার্ভিস কর্মী জঙ্গিদের হামলায় নিহত হয়। এছাড়া আত্মঘাতী হামলায় নিহত হয় পাঁচ জঙ্গি। ছয়জনের মৃত্যুর মধ্য দিয়ে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার জঙ্গি আস্তানায় প্রায় দেড় দিনের এই অভিযান  সমাপ্ত ঘোষণা করল পুলিশ।

গোদাগাড়ীর জঙ্গি অভিযান স্থগিত আজ আবার অভিযান

ওই গ্রামের শেষ সীমায় মাঠের মধ্যে বিচ্ছিন্ন হয়ে থাকা সাজ্জাদ হোসেনের বাড়িটি বুধবার রাত ৩টার দিকে জঙ্গি আস্তানা হিসেবে ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনী।

পরে ওই বাড়ি থেকে বেরিয়ে এসে আত্মঘাতী হামলায় মারা যান পাঁচজন।

তার আগে বাড়ি থেকে বেরিয়ে আসা জঙ্গিদের ধারালো অস্ত্রের আঘাতে মারা যান এক ফায়ার সার্ভিসকর্মী।

অভিযান সমাপ্ত ঘোষণা করে রাজশাহীর অতিরিক্ত উপমহাপরিদর্শক মিশারুল আরিফ বলেন, পাঁচটি লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। এ ছাড়া আস্তানার চারটি কক্ষ থেকে ১১টি বোমা, একটি পিস্তল, দুটি ম্যাগাজিন, দুটি সুইসাইড ভেস্ট, গান পাউডার ও দুটি জিহাদি বই উদ্ধার করা হয়। বোমাগুলোর বিস্ফোরণ ঘটানো হয়েছে।

আজ সকাল নয়টার একটু আগে দ্বিতীয় দিনের মতো এই অভিযান শুরু হয় বলে জানান গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি।

গত বুধবার রাত একটা থেকে এই অভিযান শুরু হয়। গতকাল বৃহস্পতিবার সকাল সাড় সাতটার দিকে ওই আস্তানা থেকে কয়েকজন নারী-পুরুষ হঠাৎ করে বের হয়ে ধারালো অস্ত্র দিয়ে হামলা ও বিস্ফোরণ ঘটায়। এতে পাঁচ জঙ্গি সাজ্জাদ (৫০), তাঁর স্ত্রী বেলি বেগম (৪৫), ছেলে আলামিন (২৫), মেয়ে কারিমা খাতুন (১৭) ও বহিরাগত যুবক আশরাফুল এবং ফায়ার সার্ভিসের সদস্য আবদুল মতিন নিহত হন। ওই আস্তানায় থাকা সুমাইয়া নামের এক নারী আত্মসমর্পণ করেন। এসময়  উদ্ধার করা হয় দুই শিশুকে।

আরো পড়ুন…

রাজশাহীতে ‘আত্মঘাতী বিস্ফোরণে’ এক ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত ৬