• Home  / 
  • রাজশাহী  / 

রাজশাহীতে ‘আত্মঘাতী বিস্ফোরণে’ এক ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত ৬

Spread the love

আয়না২৪ ডেস্ক

রাজশাহীর গোদাগাড়ীর হাবাসপুরে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে ছয়জন নিহত হয়েছেন। বুধবার দিবাগত রাত  ১ টা থেকে শুরু হওয়া এই  অভিযান আজও চলে।নিহতদের মধ্যে পাঁচজন জঙ্গি এবং একজন ফায়ার সার্ভিসের সদস্য বলে পুলিশ জানিয়েছে। ওই আস্তানা থেকে উদ্ধার করা হয়েছে দুই শিশুকে।

রাজশাহীর গোদাগাড়ী  সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. একরামুল হক আজ  এ তথ্য নিশ্চিত করে  বলেন, জঙ্গিদের ‘আত্মঘাতী বিস্ফোরণের’ সময় একজন নারী দৌড়ে গিয়ে কাছে থাকা ফায়ার সার্ভিসের একজন সদস্যকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন। বিস্ফোরণে আহত হন দুই পুলিশ সদস্য। তাঁদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযানে জঙ্গিদের পাঁচজন নিহত হয়েছেন।

পুলিশ জানায়,  জঙ্গি আস্তানার কয়েকজন বাড়ির বাইরে বের হয়ে ‘সুইসাইড ভেস্ট’ (আত্মঘাতী বন্ধনী) দিয়ে ‘আত্মঘাতী বিস্ফোরণ’ ঘটালেও সুমাইয়া নামের এক নারী বসে ছিলেন। ধারণা করা হচ্ছিল, অন্যদের মতো তিনিও ‘সুইসাইড ভেস্ট’ পরে অবস্থান করছেন। তাঁকে আত্মসমর্পণ করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বারবার মাইকে আহ্বান জানানো হচ্ছিল। বলা হচ্ছিল, ‘আপনি আত্মসমর্পণ করুন’। তিন ঘণ্টার মতো সময় তিনি এভাবেই বসে ছিলেন। পরে সকাল ১০টা ৪০ মিনিটের দিকে তিনি আত্মসমর্পণ করেন। 

পুলিশ জানিয়েছে, ওই বাড়িটি কাপড় ব্যবসায়ী সাজ্জাদ আলীর। দেড় মাস আগে ফসলের মাঠে তিনি মাটি আর টিন দিয়ে বাড়িটি বানান। প্রথমে ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে বাড়ির মাটি গলানোর চেষ্টা করেন। এ সময় হঠাৎ করে বাড়ি থেকে বের হয়ে আসেন কয়েকজন। তাঁরা বিস্ফোরণ ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন।