• Home  / 
  • বিশ্ব  / 

ব্রাজিলের ফুটলব দল নিয়ে বিমান দুর্ঘটনা, তিনদিনের শোক ঘোষণা (ভিডিওসহ দেখুন)

নভেম্বর ৩০, ২০১৬
Spread the love

আয়না২৪ ডেস্ক

কলম্বিয়ায় এক মর্মান্তিক বিমান দুর্ঘটনায় ব্রাজিলের শীর্ষস্থানীয় ফুটবল টিম শাপেকোয়েন্সের খেলোয়াড় ও কর্মকর্তাসহ ৭৫ জনের প্রাণহানির ঘটনায় ব্রাজিল সরকার মঙ্গলবার তিনদিনের শোক ঘোষণা করেছে।
ব্রাজিলের প্রেসিডেন্ট মিশেল তেমের এ শোক ঘোষণা করেন। কর্মকর্তা জানান, ভাড়া করা ওই বিমান দুর্ঘটনায় এ পর্যন্ত ৭৫ জন নিহত হওয়ার খবর জানা গেছে। ছয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।ব্রাজিলের সাও পাওলোর এ বিমানটি কলম্বিয়ার মেডেলিন শহরের কাছে সোমবার দিবাগত রাতে নয় ক্রুসহ ৮১ জন আরোহী নিয়ে বিধ্বস্ত হয়। -এএফপি।

বলিভিয়া থেকে কলম্বিয়ার মেডেল্লিন বিমানবন্দরে যাচ্ছিল একটি বিমান। গন্তব্যে পৌঁছনোর আগেই কলম্বিয়ার কেররো গোরডোর লা ইউনিয়ন মিউনিসিপ্যালিটি এলাকায় বিমানটি ভেঙে পড়ে। ভারতীয় সময় সকালে এবং কলম্বিয়ার সময়ে রাত সোয়া দশটা নাগাদ এই ঘটনা ঘটে।    বিমানটিতে ব্রাজিলের একটি ক্লাব ফুটবল দলের খেলোয়াড়রাও ছিলেন। ২২ জনের এই দলে ছিলেন ক্লাব-কর্মকর্তা, কোচ এবং ফুটবলার। ক্যাপিকোয়েন্স নামে ফুটবল ক্লাবের এই খেলোয়াড়েরা দক্ষিণ ব্রাজিল থেকে কলম্বিয়া যাচ্ছিলেন  একটি আঞ্চলিক প্রতিযোগিতায় অংশ নিতে ।

বুধবার কলম্বিয়ার মেডেল্লিনে অ্যাটলেটিকো নাসিওনাল স্টেডিয়ামে কোপা সুদামেরিকা কাপের ফাইনালে নামার কথা ছিল ফুটবল দলটির। মেডিল্লিন বিমান বন্দর  ব্রাজিলের এই ফুটবল দলটির বিমানের দুর্ঘটনার কথা নিশ্চিত করেছে। এখনও পর্যন্ত যা খবর তাতে ৭৫ জনের মৃত্যু হয়েছে। কয়েক জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

বিমানটিতে সব মিলিয়ে ৮১ জনেরও বেশি যাত্রী ছিলেন। উদ্ধার কাজ শুরু হয়েছে। তবে রাত হয়ে যাওয়ায় কিছু অসুবিধার মধ্যে পড়তে হয়েছে উদ্ধারকারী দলকে। বিমানে জ্বালানি ফুরিয়ে যাওয়ায় এই ঘটনা বলে মনে করা হচ্ছে।

https://www.youtube.com/watch?v=kPEXoTPTmuU