• Home  / 
  • বিশ্ব  / 

ব্যাংকে এসে নিজের টাকা বদলালেন ভারতের প্রধানমন্ত্রীর বৃদ্ধ মা হীরাবেন মোদী

নভেম্বর ১৫, ২০১৬
Spread the love

আয়না২৪ ডেস্ক

ভারতে বড় নোট বাতিলের পর ব্যাংকগুলোতে যখন  গ্রাহকদের ভিড়াভিড়ি চলছে তখন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর  ৯৬ বছর বয়সী বৃদ্ধ মা  হীরাবেন মোদীও টাকা বদলের জন্য আজ মঙ্গলবার ব্যাংকের লাইনে দাঁড়িয়েছিলেন । তবে প্রধানমন্ত্রীর মা  বলে তিনি কোনো বিশেষ সুবিধা পাননি।  দেশের অন্যান্য প্রবীণ নাগরিকদের মতই গাঁধীনগরের একটি ব্যাংকের লাইনে দাঁড়িয়ে পুরনো নোট বদলান তিনি।

গোটা ভারত  গত এক সপ্তাহ ধরে  চলছে নোটবদলের  প্রক্রিয়া। আজ মঙ্গলবার নোট বাতিলের  সিদ্ধান্তের এক সপ্তাহ হল । দেশের সর্বত্রই ব্যাংক আর এটিএম বুথগুলোর সামনে নোটবদলের হিড়িক চলছে।  টাকা তোলার জন্য মানুষের লম্বা লাইন।

বার্তা সংস্থার খবরে বলা হয়,  আজ মঙ্গলবার হুইলচেয়ারে করে  ব্যাংকে  আসেন প্রধানমন্ত্রীর মা। তিনি লাইনে দাঁড়ান অন্যদের মত।  দুজন নারীর সাহায্যে হেঁটেই ব্যাংকের ভিতরে ঢোকেন তিনি। এসময় তাঁর  কাছে থাকা নয়টি ৫০০ টাকার নোট বদলে নতুন টাকায় সাড়ে চার হাজার টাকা নেন তিনি। নিজেই কাগজপত্র সই করে সাড়ে চার হাজার টাকার বদলে ব্যাংকের কাছ থেকে খুচরো টাকা নেন হীরাবেন। তিনিও পেয়েছেন ২০০০ টাকার নতুন নোট। প্রধানমন্ত্রীর ছোটভাই পঙ্কজের অ্যাকাউন্ট থেকে ওই টাকা তোলা হয়েছে বলে জানিয়েছেন ব্যাংকটির কর্মীরা

এদিকে ভোর হতে না হতেই টাকা বদলাতে  লাইনে দাঁড়িয়ে পড়ছেন অসংখ্য মানুষ। মানুষের ভোগান্তিতে বাড়ছে ক্ষোভ। অবশ্য প্রধানমন্ত্রী মোদী  দেশবাসীর কাছ থেকে ৫০ দিন সময়সীমা চেয়েছেন।