তৃতীয় হামলাকারীর নাম প্রকাশ করল ব্রিটিশ পুলিশ

Spread the love

আয়না২৪ ডেস্ক

গত শনিবার রাতে  লন্ডনে গাড়ি চাপা ও এলোপাতাড়ি ছুরি চালিয়ে সাতজনকে হত্যার ঘটনায় তৃতীয় ব্যক্তির নাম প্রকাশ করেছে দেশটির পুলিশ। তৃতীয় এই হামলাকারীর নাম ইউসেফ জাগবা। জাগবা  মরক্কো বংশোদ্ভূত ইতালিয় নাগরিক।

 
এর আগে হামলাকারীদের মধ্যে দুজনের নাম প্রকাশ করে ব্রিটিশ পুলিশ। ওই দুজনের একজন ছিলেন ২৭ বছর বয়সী খুরাম বাট, তিনি মরক্কো ও লিবিয়ান বংশোদ্ভূত নাগরিক। আরেক ব্যক্তির নাম রাশিদ রেদুয়ান। তার বয়স ছিল তিরিশ। এই দুজনই পূর্ব লন্ডনের বার্কিং এলাকার বাসিন্দা ছিলেন।
 
 ওই হামলায় সাত জন নিহত হয় ও আহত ৫০ জনের মধ্যে ১৮ জনের অবস্থা গুরুতর। আর তিন হামলাকারীই পুলিশের গুলিতে নিহত হয়। এদিকে, লন্ডন ব্রিজে হামলায় নিহত আরেক ব্যক্তির পরিচয় প্রকাশ করা হয়েছে। ক্রিস্টি বোডেন নামের ২৮ বছর বয়সী অস্ট্রেলিয়ার এই নাগরিক অন্যদের সাহায্যের জন্য ব্রিজের দিকে ছুটে যান বলে জানিয়েছে তার পরিবার।
 
 ব্রিটেনের ১৩০ জন ইমাম ও ধর্মীয় নেতা লন্ডন হামলাকারীদের জানাজা পরাতে অস্বীকৃতি জানিয়েছেন। মুসলিম কাউন্সিল অফ ব্রিটেন বলছে এটি একটি অভূতপূর্ব ঘটনা এবং তারা অন্যদেরও হামলাকারীদের জানাজা না পরানোর আহবান জানিয়েছেন।
এক বিবৃতিতে তারা বলেছেন এই সিদ্ধান্ত তারা নিয়েছেন কারণ তাদের মতে হামলাকারীরা যা করেছে তা কোনভাবেই ইসলামের শিক্ষার সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। বিবিসি।