আট বছর যাবৎ একই কোট পরছেন ওবামা !

Spread the love

আয়না২৪ ডেস্ক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ওবামার হাত ধরা এই নারী  গত আট বছর ধরে নজর কেড়েছেন অসাধারণ সব পোশাকে। তাঁর ফ্যাশন সচেতনতা নজর কেড়েছে দুনিয়ার ফ্যাশনপ্রেমিদের। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের একসময়ের ফার্স্ট লেডি, মিশেল ওবামা। এই আট বছরে বার বার যেভাবে ক্যামেরাবন্দি হয়েছেন তিনি, যে কোনও সেলেব্রিটির কাছে তা ঈর্ষণীয়। তবে ক্যামেরা কি পক্ষপাতিত্ব করল এই আট বছর ধরে! হ্যাঁ, সত্যিই এখন সেই প্রশ্নটা উঠছে। কিন্তু কেন?

obama1_web

আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট, আমেরিকানরা যাঁর হাত ধরে ভাবতে পেরেছিল ‘ইয়েস, উই ক্যান’, সেই বারাক ওবামাকে নাকি দেখা যায় একটাই কোটে। চমকাবেন না!  আসলে গত আট বছর ধরে বারাক ওবামা যতগুলো নৈশভোজে যোগ দিয়েছেন, সবটাতেই একই কোট পরতে দেখা গেছে তাঁকে।

 

না, এটা একেবারেই মনগড়া কোনও গল্প নয়। এই তথ্যের সূত্র স্বয়ং মিশেল ওবামা। ক্যালিফোর্ণিয়ায় অ্যাপেল আয়োজিত একটি সম্মেলনে এই তথ্য দিলেন তিনি। আর এই মন্তব্যের পরেই হাসির রোল ওঠে গোটা অডিটোরিয়াম জুড়ে। হাসতে থাকেন মিশেল নিজেও।

obama2_web

 হোয়াইট হাউসে যে ফার্স্ট লেডিরা পা রেখেছেন, তাঁদের মধ্যে জ্যাকলিন কেনেডি ও মিশেল ওবামাকেই সব থেকে বেশী ফ্যাশন সচেতন বলে আখ্যা দিয়েছে ফ্যাশন দুনিয়া। তার পাশাপাশি, বারাক ওবামা গত আট বছর ধরে একই কোট পরে নৈশভোজে যোগ দিয়েছিলেন, এটা সথ্যি এক অবিশ্বাস্য ও চমকে দেওয়ার মত তথ্য নয় কি?