ফের সমস্যায় পড়তে পারেন সঞ্জয় দত্ত

Spread the love

আয়না২৪ ডেস্ক

ফের সমস্যায় পড়তে পারেন বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। বেআইনি অস্ত্র রাখার অপরাধে ৫ বছরের দণ্ড হয়েছিল এই অভিনেতাকে। দণ্ডের মেয়াদ শেষ হওয়ার আট মাস আগেই তিনি জেল থেকে ছাড়া পান। কেন সঞ্জয়কে দণ্ডের মেয়াদ শেষ হওয়ার ৮ মাস  আগ মুক্তি দেওয়া হল-  তা নিয়ে মহারাষ্ট্র সরকারের কাছে কৈফিয়ত চেয়েছে বোম্বে হাইকোর্ট। 
বেআইনি অস্ত্র রাখার অপরাধে ৫ বছরের জেল হয় সঞ্জয় দত্তের। কিন্তু জেলে ‘‌ভাল’‌ ব্যবহারের জন্য আট মাস আগেই তিনি ছাড়া পেয়ে যান। সাজা চলাকালে  একাধিকবার প্যারোলে কারাগার  থেকে বেরিয়েছেন তিনি। প্রায় ১০০ দিন কোরাগারের বাইরে ছিলেন। তারপরেও আট মাস আগে তিনি ছাড়া পেয়েছেন। কারাগারে তিনি ‘‌ভিআইপি’‌ সুলভ ব্যবহার পেয়েছেন, এমন কথাও কানে এসেছে বোম্বে হাইকোর্টের।

প্রশ্ন উঠেছে, জেল কর্তৃপক্ষ কীভাবে বিচার করলেন সঞ্জয়ের ব্যবহার ‘‌ভাল’‌ ছিল। এই সব প্রশ্নকেই সামনে রেখেছেন বোম্বে হাইকোর্টের এক বিচারপতি। তারই প্রেক্ষিতে মহারাষ্ট্র সরকারের জবাব চাওয়া হয়েছে। আগামী সপ্তাহে হবে তার শুনানি। একটি জনস্বার্থ মামলার শুনানিতেই ওঠে এই প্রশ্ন। 
প্রসঙ্গত, ১৯৯৩ সালে মুম্বই বিস্ফোরণে প্রায় ২৫০ ব্যক্তি প্রাণ হারান। বিস্ফোরণের ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে আশ্রয় দেওয়ার মতো মারাত্মক অভিযোগ ওঠে সঞ্জয়ের বিরুদ্ধে। অভিনেতার বাড়ি থেকে উদ্ধার হয়েছিল একে ফিফটিসিক্স। তার পরিপ্রেক্ষিতে মামলায় ৫ বছরের দণ্ড দেওয়া হয় সঞ্জয়কে।