• Home  / 
  • বিনোদন  / 

মৃত্যুর পর অমিতাভের সম্পত্তির সমান ভাগ পাবেন ছেলে-মেয়ে

মার্চ ৩, ২০১৭
Spread the love

আয়না২৪ ডেস্ক

জেন্ডার ইক্যুয়ালিটি নিয়ে অনেকে অনেক কথাই বলেন। তবে কাজে করে দেখালেন অমিতাভ বচ্চনই। ঘোষণা করে দিলেন, মৃত্যুর পর তাঁর স্থাবর-অস্থাবর সম্পত্তির সমান ভাগ পাবেন ছেলে অভিষেক বচ্চন এবং মেয়ে শ্বেতা নন্দা।
সপ্তাহ খানেক পরেই বিশ্ব জুড়ে উইমেন’স ডে উদ্‌যাপিত হবে। কিন্তু অমিতাভ তার আগেই নিজের স্টেটমেন্ট দিয়ে দিলেন। বৃহস্পতিবার একটি ছবি টুইট করেন অভিনেতা। যেখানে তাঁর হাতে একটা কাগজ। যাতে লেখা, ‘মৃত্যুর পর যে সম্পত্তি আমি রেখে যাচ্ছি, তা আমার মেয়ে এবং ছেলের মধ্যে সমানভাবে ভাগ করা হবে’! হ্যাশট্যাগ ‘জেন্ডার ইক্যুয়ালিটি’, ‘উই আর ইক্যুয়াল’। 
ভারতের মতো দেশে এখনও বাবার উত্তরাধিকার এবং সম্পত্তি ছেলেই পেয়ে থাকে। যদিও দেশের আইন-আদালত মেয়েদের সমানাধিকারের কথা বার বার বলে এসেছে। সেদিক দিয়ে দেখলে অমিতাভের এই ঘোষণা আলাদা মাত্রা তো পাচ্ছেই। টুইটের পর তাঁর ব্লগেও এই বিষয়টি নিয়ে লেখেন অমিতাভ। ‘‘সরকারি অফিসগুলো অনেক কিছু নিয়েই ক্যাম্পেন করে। এটা নিয়ে খুব একটা দেখি না। তাই আমিই করলাম। যদিও এই বিষয়টা নিয়ে কথা বলা এবং প্রদশর্নী করাটা মোটেই পছন্দ নয় আমার’! সত্যিই তো, কেন এ রকম একটা বিষয় নিয়ে আপনার মতো বর্ষীয়ান অভিনেতাকেই কথা বলতে হবে! যেখানে এই সমস্যাটাও দেশের অন্য অনেক কিছুর মতোই একই রকমভাবে জ্বলন্ত।