• Home  / 
  • বরিশাল  / 

বাকেরগঞ্জে বিএনপির সম্মেলন নিয়ে দুপক্ষে সংঘাতের আশঙ্কায় ১৪৪ ধারা জারি

জানুয়ারি ২৮, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিনিধি, বাকেরগঞ্জ

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন নিয়ে সংঘর্ষের আশঙ্কায় প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। শুক্রবার বিকেল থেকে উপজেলা শহরে  নিষেধাজ্ঞার বিষয়টি প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে সকলকে জানান দেওয়া হচ্ছে।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে করেছেন। তিনি জানান- শনিবার বিএনপির সম্মেলন নিয়ে নিজেদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। তাই যেকোন ধরনের সংঘর্ষ এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যে কারণে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।
দীর্ঘ ৮ বছর পর  আজ শনিবার সকাল ১০ টায় বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ আবুল হোসেন খানের বাসভবনের সামনে দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবার কথা ছিলো। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। কিন্তু ওই সম্মেলনকে কেন্দ্র করে গত কয়েক দিন ধরেই উত্তেজনা বিরাজ করছে।

সম্মেলন প্রত্যাখান করে বুধবার বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে করেছেন বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিকদার। সম্মেলনে তিনি অভিযোগ করেন- এ সম্মেলনের যে আয়োজন করা হয়েছে তা আদৌ জানেনা জেলা বিএনপি নেতারা। জেলার নেতাদের অনুমতি ছাড়াই করা হচ্ছে সম্মেলন। সাবেক এমপি আবুল হোসেন স্বেচ্ছাচারিতার মাধ্যমে এ সম্মেলনের আয়োজন করেছে। সে নিজ ইচ্ছায় বিভিন্ন ইউনিয়নের পকেট কমিটি গঠন করছে। এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা করা আব্দুল জব্বারকে দুর্গাপাশা ইউনিয়ন পরিষদের সাধারণ সম্পাদক পদ দেয়া হয়েছে। আবুল হোসেন খান সব সময় সাংগঠনিক বিরোধীয় কার্যকলাপে লিপ্ত ছিলেন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে সে দলীয় প্রতিপক্ষ প্রার্থীর পক্ষেও অবস্থান নিয়েছিল। তিনি বাকেরগঞ্জ বিএনপির রাজনীতি নিশ্চিহ্ন করার জন্য সম্পূর্ন অনিয়মের মধ্যে বাসায় বসে ১৪টি ইউনিয়নের একটি পকেট কমিটি গঠন করেন। ওই কমিটির মাধ্যমে ২৮ জানুয়ারি একটি প্রহসনের সম্মেলনের ডাক দেন তিনি।

তবে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সাবেক এমপি আবুল হোসেন খান বলেন- অপর পক্ষ বলতে কিছু নেই। বিএনপি’কে ধ্বংস করার পায়তারার অংশ হিসেবে সরকার এবং পুলিশের ছত্রছায়ায় কিছু লোক বিরোধীতা করছে।

এদিকে বুধবার বিকেলে বাকেগঞ্জে আবুল হোসেনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন নেতাকর্মীরা। তারা থানার সামনের সড়কে গিয়ে আবুল হোসেন খানের কুশপুত্তলিকা দাহ করে।