• Home  / 
  • বরিশাল  / 

মেহেন্দিগঞ্জে গৃহবধূ হত্যায় সতীনের যাবজ্জীবন কারাদণ্ড

Spread the love

 বরিশাল প্রতিনিধি
বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় গৃহবধূ রেহেনা বেগম হত্যা মামলার রায়ে তাঁর সতীন তাজিয়া বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো পাঁচ মাসের দণ্ড দেওয়া হয়েছে। বরিশালের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মুহা. রকিবুল ইসলামিআজ বুধবার বিকেলে এই রায় দেন।
আদালত সূত্র জানায়, তাজিয়া বেগম মেহেন্দিগঞ্জ উপজেলার পশ্চিম সুলতানী গ্রামের আবদুল মান্নান গাজীর স্ত্রী।
আদালতের বেঞ্চ সহকারী মো. রফিকুল ইসলাম মামলার নথির বরাত দিয়ে জানান, মেহেন্দিগঞ্জ উপজেলার পশ্চিম সুলতানী গ্রামের আবদুল মান্নান গাজী ১৫ বছর আগে একই উপজেলার তেঁতুলিয়া গ্রামের রেহেনা বেগমকে বিয়ে করেন।এর কয়েক বছর পর ঢাকায় গিয়ে গোপনে দ্বিতীয় বিয়ে করেন তাজিয়া বেগমকে।দ্বিতীয় বিয়ের পর ২০১২ সালের আগস্ট মাসের প্রথম দিকে ঢাকা থেকে তাজিয়া বেগমকে নিয়ে গ্রামের বাড়িতে বেড়াতে আসেন। ওই বছরের ১৬ আগস্ট দুই স্ত্রীর মধ্যে ঝগড়া হলে তাজিয়া বেগম ধাক্কা দিয়ে রেহেনাকে ফেলে দেয়। এতে রেহেনা বেগম  খাটের সঙ্গে মাথায় আঘাত পান ও মাথায় অতিরিক্ত রক্তক্ষরণে  মৃত্যু হয়।
এই ঘটনায় রেহেনার ভাই বাবুল হোসেন তাজিয়া বেগমকে আসামি করে মেহেন্দিগঞ্জ থানায় হত্যা একটি মামলা করে। একই বছরের ১২ নভেম্বর মেহেন্দিগঞ্জ থানার উপপরিদর্শক (এস আই) জহুরুল ইসলাম তাজিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলার ১১ জনের সাক্ষ্য গ্রহণ করার পর  বিচারক রায় ঘোষণা করেন।