• Home  / 
  • বরিশাল  / 

বিষখালী নদীতে ফেরির দাবিতে বামনা-বেতাগীতে মানববন্ধন ও সমাবেশ

Spread the love

বামনা (বরগুনা) প্রতিনিধি
 বামনা- বেতাগী দুই উপজেলার সড়ক যোগাযোগ স্থাপনে বিষখালী নদীর বদনিখালী এলাকায় ফেরি সার্ভিস চালুর দাবিতে  বৃহস্পতিবার সকালে নদীর দুই তীরে একযোগে মানববন্ধন ও সমাবেশ হয়েছে।
বামনা-বদনীখালী ফেরি বাস্তবায়ন সংগ্রাম পরিষদ ও বামনা প্রেসক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত এ মানববন্ধনে নদীর দুই তীরের ভূক্তভোগী লোকজন অংশ নেন।

সকাল ১০ টায় বামনা লঞ্চঘটের নদী তীরে প্রথম মানবন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বামনা উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ সমাজের সকল স্তরের মানুষ অংশ নেন। এসময় বামনা-বদনীখালী ফেরি বাস্তবায়ন সংগ্রাম পরিষদের আহবায়ক ওবায়দুল কবীর আকন্দের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ মানজুরুর রব মুতর্যা আহসান, বামনা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চৌধুরী মো. কামরুজ্জামান,বামনা সারওয়ারজান মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ পরিমল চন্দ্র কর্মকার, বামনা উপজেলা জাতীয় পার্টির সভাপতি মো. ফারুক আাহম্মেদ আকন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জয়নাল আবেদীন খান প্রমুখ।

অন্যদিকে বেতাগীর বদনীখালী বন্দরের বিষখালী নদী তীরে অপর একটি মানববন্ধন ও সমাবেশে স্থানীয় জনসাধারন,রাজনৈতিক নেতৃবৃন্দসহ গ্রামবাসী অংশ নেন। 

বিষখালী নদীর দুই তীরে মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, বামনা-বেতাগী একই সংসদীয় আসন হলেও প্রমত্তা বিষখালী নদীর কারনে যোগাযোগ বিচ্ছিন্ন জনপদ। যুগ যুগ ধরে অবহেলিত থাকার কারনে এ জনপদে সড়ক যোগাযোগ চরম বিপর্যস্ত অবস্থা বিরাজ করছে। বিষখালী নদীর বামনা ও বেতাগী দুই উপজেলার মধ্যে ফেরি না থাকার ফলে বরগুনা জেলাসহ বৃহত্তর পটুয়াখালীর সঙ্গে সড়ক পথে চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছেন।