• Home  / 
  • বরিশাল  / 

বামনায় ভাষা শহীদ দিবসে পতাকা উত্তোলন হয়নি আওয়ামী লীগ কার্যালয়ে

ফেব্রুয়ারি ২১, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিনিধি, বরগুনা

মহান ভাষা শহীদ দিবসে  সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখার নিয়ম থাকলেও বরগুনার বামনা উপজেলা  আওয়ামী লীগ ও ছাত্রলীগ কার্যালয়ে দুপুর ১টা পর্যন্ত কোন পতাকা উত্তোলন করা হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিন বামনা উপজেলা পরিষদ সড়কে অবস্থিত উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে গিয়ে দেখা যায়, সেখানে সকাল থেকে  কোনো পতাকা টাঙানো হয়নি। কার্যালয়টির আশেপাশে ময়লা আবর্জনার স্তূপ। স্থানীয় সাংবাদিকেরা দুপুর ১ টার দিকে  কার্যালয়টির  ছবি তুলেছেন এমন  খবর পেয়ে   দুপুর ২ টার দিকে দলের কয়েকজন কর্মী এসে  একটি প্লাস্টিকে পাইপে  দায়সারাভাবে ছোট একটি পতাকা উত্তোলন করেন।

 মহান শহীদ দিবসে আওয়ামীলীগের দলীয়   কার্যালয়ে পতাকা উত্তোলন  না করায়  ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে আসা বেশ কয়েক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করেছেন। 

জানতে চাইলে বামনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাইতুল ইসলাম  মৃধা বলেন, ‌’ছাত্রলীগের নেতা-কর্মীরা প্রতিবার জাতীয় পতাকা উত্তোলন করে। এবার কেন তারা উত্তোলন করেনি তা জানি না।’

এ ব্যাপারে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন  বলেন,‌’ আওয়ামী লীগ কার্যালয়ে কেন পতাকা উত্তোলন করা হয়নি  তা  জানি না। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে।’