• Home  / 
  • বরিশাল  / 

বরিশাল বিভাগীয় গণগ্রন্থাগারে কলেজ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

ডিসেম্বর ২৪, ২০১৭
Spread the love

বরিশাল প্রতিনিধি

বরিশাল বিভাগীয় সরকারি গণগ্রস্থাগারে ব্রজমোহন  কলেজের (বিএম) এক ছাত্রীকে  যৌন হয়রানীর অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত গ্রন্থাগারের পাঠকক্ষ সহকারী শহীদুল ইসলাম এর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছেন ওই ছাত্রী। 

 অভিযোগ সূত্রে জানাগেছে, গত ১২ ডিসেম্বর বরিশাল সরকারী গ্রন্থাগারের তৃতীয় তলায় গিয়ে বিএম কলেজের সম্মান তৃতীয় বর্ষের ওই ছাত্রী পাঠ নিতে যান। এ সময় তিনি দ্বিতীয় তলার বাথরুমে যাওয়ার সময় সিঁড়ি থেকে নামতে গেলে পেছন  থেকে গ্রন্থাগারের পাঠকক্ষ সহকারী শহীদুল ইসলাম ওই ছাত্রীকে জড়িয়ে ধরে শরীরের বিভিন্ন জায়গায় হাত দেওয়ার চেষ্টা করেন।  এ সময় ওই ছাত্রী কোনোভাবে দৌঁড়ে গিয়ে নিজেকে রক্ষা করেন এবং গ্রন্থাগার   ত্যাগ করেন।

অভিযোগে আরো উল্লেখ করেন, পাঠ কক্ষ সহকারী শহীদুল ইসলাম ওই কলেজ ছাত্রীকে উদ্দেশ্য করে অনেক দিন ধরেই  আপত্তিকর কথাবার্তা বলে আসছেন। যে বিষয়ে গ্রন্থাগারে কর্মরত নূরুল ইসলামকে জানান। তিনি বিষয়টি অভিভাবকদের  জানালে তারা গ্রন্থাগারে যেতে নিষেধ করলে কিছুদিন সেখানে যাওয়া  বন্ধ রাখেন ওই ছাত্রী।

পাঠ কক্ষ সহকারী শহীদুল ইসলাম এর আগেও বিভিন্ন মেয়ের সঙ্গে এ ধরনের অনৈতিক  আচরণ করে আসছেন বলেও অভিযোগ করেন ওই ছাত্রী। 

গত ১৯ ডিসেম্বর দেওয়া লিখিতভাবে  অভিযোগটি দেওয়া হয় গ্রন্থাগারের উপপরিচালককে। 

তবে এসব  অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেছেন অভিযুক্ত পাঠকক্ষ সহকারী শহীদুল ইসলাম। তিনি বলেন, তার বিরুদ্ধে কর্মস্থলের লোকজনই ষড়যন্ত্র করছেন।

অভিযোগটি পাওয়ার পরে এ ঘটনায় এখনও কোনো তদন্ত কমিটি গঠন না করা হলেও উভয় পক্ষকে ডেকে ঘটনার সত্যতা জানা হবে বলে জানিয়েছেন বিভাগীয় সরকারি  গণগ্রন্থাগারের উপ পরিচালক মেজবাহ উদ্দিন।

তিনি  জানান,  প্রাথমিকভাবে  এ অভিযোগটির সত্যতা নিয়ে প্রশ্ন  রয়েছে। গ্রন্থাগারের ভেতরের কারো চক্রান্তে পাঠকক্ষ সহকারীর বিরুদ্ধে এমন গুরুত্র অভিযোগ দেওয়া হয়েছে বলে তাঁর দাবি। আর চক্রান্তের সঙ্গে গ্রন্থাগারের চতুর্থ শ্রেণির কর্মচারী শিশু কিশোর শাখার মোস্তফা  জড়িত বলে ইঙ্গিত দেন তিনি।