বরিশাল ও বরগুনায় বিএনপির বিক্ষোভ, পুলিশের বাধা

Spread the love

বরিশাল ও বরগুনা প্রতিনিধি
বেগম খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশের তল্লাশী অভিযানের প্রতিবাদে বরিশাল ও বরগুনায় বিক্ষোভ সমাবেশ করেছে জেলা ও নগর বিএনপি। রোববার বেলা ১১ টায়  বরিশাল নগরীর অশ্বিনী কুমার হল চত্বর সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করেন। সমাবেশ শেষে মিছিল বের করতে চাইলে পুলিশ বাঁধা দিলে তা বের হতে পারেনি। 

একইভাবে বরগুনায় জেলা বিএনপি সকালে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশের বাধায় তা বের হতে পারেনি। পরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ হয়।

বরিশাল নগরে আজ সকালে বিএনপি বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয় ছবি-প্রতিনিধি


বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপি সভাপতি এবায়দুল হক চাঁনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার বলেন, দেশে এখন একদলীয় দুঃশাসন ও দুর্নীতি চলছে। আইন বিভাগ বিচার বিভাগ আর নির্বাহী বিভাগের মধ্যে মিল নেই। স্বাধীনতার চেতনাই হলো গণতন্ত্র যা আজ কোথায়ও নেই। একারণেই বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার অফিসে তালা ভাঙ্গে পুলিশ। এটা জনগণ ভালোভাবে নেয়নি। এসময় তিনি আন্দোলনের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করেন।

বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা দক্ষিণ বিএনপির সম্পাদক আবুল কালাম শাহিন, নগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার। এরপর বিক্ষোভ মিছিল বের করতে চাইলে অশ্বিনী কুমার হল চত্বরেই আটকে দেয় পুলিশ।

বরগুনাঃ  বরগুনায়ও জেলা বিএনপি বিক্ষভ মিছিল করে। সকাল সাড়ে ১০ টায় দলীয় কার্যালয়ের সমনে থেকে একটি মিছিল বের করে হলে পুলিশ তাতে বাধা দেয়।   পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ হয়। এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাধারন সম্পাদক এস এম নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন হাসান শাহীন,  ছাত্রদলের আহবায়ক শফিকুজ্জামান মাহফুজ প্রমুখ।