• Home  / 
  • বরিশাল  / 

বরিশালে শিক্ষামন্ত্রীঃ বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছরের শাসন ছিল অবৈধ

ফেব্রুয়ারি ২৩, ২০১৭
Spread the love

আয়না২৪ প্রতিনিধি, বরিশাল
শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, বঙ্গবন্ধু হত্যার পর ২১ বছরের শাসনামল অসাংবিধানিক ও অবৈধ। যে শাহ্ আজিজুর রহমান স্বাধীনতার বিরোধীতা করেছেন জিয়াউর রহমান তাকে বানায়েছিলেন প্রধানমন্ত্রী। মুক্তিযুদ্ধে বুদ্ধিজীবীদের হত্যাকারী ইসলামী ছাত্র সংঘের সভাপতি নিজামী সাধারণ সম্পাদক মুজাহিদীকে জিয়াপত্নী খালেদা জিয়া মন্ত্রীত্ব দিয়েছিলেন। স্বাধীনতার বিরোধীতাকারীরা ক্ষমতায় ছিল বলে দেশের উন্নয়ন ও অগ্রগতি পিছিয়ে ছিল।
তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনে বর্তমান সরকারের দিন বদলের ঘোষণা, ২০২১ সালে মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার লক্ষ্যে ইতিমধ্যেই আমরা পৌঁছতে সক্ষম হয়েছি। বরিশাল বিশ্ব বিদ্যালয়ের ষষ্ঠ প্রতিষ্ঠবার্ষিকী দিবসে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মন্ত্রী।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এস এম ইমামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, জঙ্গিবাদের মাধ্যমে মানুষ হত্যা এটা কখনোই শান্তির ধর্ম ইসলামের মর্মবাণী নয়। ইসলাম এটা সমর্থন করেনা বুঝতে পেরেই বিপথগামী আত্মঘাতী জঙ্গিদের লাশ পর্যন্ত স্বজনেরা দাফনের জন্য নেননি। তাই জঙ্গিবাতকে ঘৃণা করে, আমাদের দেশকে উন্নত পর্যায়ে নিয়ে যেতে জ্ঞানের অনুসন্ধান ও গবেষণা কার্যক্রমের ওপর জোর দিতে হবে।
দীর্ঘ বক্তৃতায় মন্ত্রী বলেন, দেশে ৪৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বেলায় অগ্রাধিকার ভিত্তিতেই কাজ করা হচ্ছে। সামনে এই বিশ্ববিদ্যালয়ের যাবতীয় উন্নয়ন সাধ্য অনুযায়ী সহায়তা করার আশ্বাস দেন শিক্ষামন্ত্রী ।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংসদ তালুকদার মো. ইউনুচ ও জেবুন্নেছা আফরোজ । স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মাহাবুব।
সমাবেশের পর শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ের জন্য অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করেন।