বরিশালে বজ্রপাতে চারজন নিহত আহত ৩

এপ্রিল ২০, ২০১৭
Spread the love

বরিশাল প্রতিনিধি

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর সংলগ্ন কালাবদর নদীতে আজ দুপুরে  মাছ ধরার সময় আকষ্মিক বজ্রপাতে  ইউসুফ খান (২৬) ও মারজান আকন (২৫) নামে দুজন ঘটনাস্থলে নিহত হয়েছেন। এরা দুজন আপন খালাতো ভাই। এসময় গুরুতর আহত হয়  ইব্রাহিম (২৭), নিজাম (২৪) ও মিন্টু (১৬)। এই তিনজন নিহত মারজানের আপন ভাই।  অপরদিকে বুধবার গভীর রাতে জেলার হিজলা উপজেলায়  পৃথক  বজ্রপাতে এক যুবলীগ নেতাসহ দুজন মারা গেছন। বুধবার রাত সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে।

গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটার দিকে এই ঘটনা ঘটে। গুরুতর আহত তিন ভাইকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান,   আজ  বৃহস্পতিবার বিকেল সাড়ে তিন টার দিকে মেহেন্দিগঞ্জে ঝোড়ো হাওয়া ও গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল। এসময় নিহত ইউসুফ, তাঁর খালাতো ভাই মারজান ও মারজানের আপন তিন ভাই ইব্রাহিম, নিজাম ও মিন্টু একটি ইঞ্জিনচালিত নৌকায় করে শ্রীপুর বাজার সংলগ্ন কালাবদর নদীতে জাল তুলতে যায়। এসময় আকষ্মিক বজ্রপাতে ঘটনাস্থলে ইউসুফ ও মারজান নিহত হয়। গুরুতর আহত হয় অপর তিনজন। তাৎক্ষণিক স্থানীয়রা   খবর পেয়ে তাদের লাশ উদ্ধার করে এবং আহত তিনজনকে উদ্ধার  করে  চিকিৎসার জন্য বরিশালে পাঠান। নিহত ইউসুফ উপজেলার আলিমাবাদ ইউনিয়নের গাগুড়িয়া গ্রামের ইমাম খানের ছেলে, নিহত মারজান ও আহত তিনজন একই গ্রামের বাদল আকনের ছেলে। মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আক্তারুজ্জামান গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায়  এ সত্যতা নিশ্চিত করেছেন।

অপরদিকে বুধবার রাতে হিজলা  উপজেলার  বড়জালিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি ইদ্রিস বেপারী (৪৫)  মেমানিয়া ইউনিয়নের চর দুর্গাপুর এলাকায়  ইটভাটার শ্রমিক আমিনুর রহমান (৪০)  বজ্রপাতে নিহত হয়েছেন। আমিনুরের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলায়। 

স্থানীয় জানায়, ওয়ার্ড যুবলীগ সভাপতি ইদ্রিস বেপারী তার নিজস্ব ট্রলারে ইটবোঝাই করে বুধবার সকালে শরিয়তপুর যান। সেখান থেকে বিকেলে হিজলার উদ্দেশ্যে রওয়ানা হন। রাত সাড়ে ১১ টার দিকে   ঝড় শুরু হয়। এসময় আকিষ্মক  বজ্রপাতে তিনি ঘটনাস্থলে মারা যান। একই সময়ে উপজেলার মেমানিয়া ইউনিয়নের চর দুর্গাপুর  এলাকার  মিজানুর রহমান ঢালীর মালিকানাধীন ইটভাটার শ্রমিক আমিনুর রহমান বজ্রপাতে গুরুতর আহত হয়ে ঘটনাস্থলে মারা যান। হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।