• Home  / 
  • বরিশাল  / 

বরিশালের সব রুটে  আকষ্মিক বাস ধর্মঘট যাত্রীদের দুর্ভোগ

ফেব্রুয়ারি ২৮, ২০১৭
Spread the love

 

আয়না২৪ প্রতিনিধি, বরিশাল

 বাস চালকের যাবজ্জাীবন কারাদণ্ড এবং আরেক ট্রাক চালককের মৃত্যুদণ্ডের রায় দেওয়ার  প্রতিবাদে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে বরিশালে।  আজ  মঙ্গলবার সকাল থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে বরিশাল অঞ্চলের সকল পথে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।আকষ্মিক ধর্মঘটের কারণে  সাধারণ যাত্রীরা সীমাহীন দুর্ভোগে পড়েন।

আজ দুপুরে নগরের প্রধান বাস  নথুল্লাবাদ বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, আকষ্মিক বাস ধর্মঘটের কারণে শত শত যাত্রী আটকা পড়েছেন। নোয়াখালীর  হাতিয়া উপজেলার উজখালী এলাকার  থেকে বরিশালে এসেছেন রুহিনী কুমার রায়।  লিভার সমস্যায় অসুস্থ তাঁর এক আত্মীয়কে নিয়ে   নিয়ে বেনাপোল হয়ে ভারতে যাবেন চিকিৎসার জন্য। কিন্তু এসে শুনতে পান বাস ধর্মঘটের কথা। এখন কোথায় যাবেন, কী করবেন কিছুই সিদ্ধান্ত নিতে পারছেন না  রুহিনী কুমার। বাধ্য হয়ে সকাল থেকে বসে আছেন নথুল্লাবাদ বাস টার্মিনালে,সঙ্গে  থাকা রোগী কষ্ট পাচ্ছেন। একইভাবে অপেক্ষা করছেন বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা গ্রামের সবিতা রানী।  তিনি  খুলনার ডুমুরিয়া উপজেলায় তাঁর জামাতা সৌরভের বাড়িতে যাওয়ার উদ্দেশে এখানে এসে অপেক্ষায় আছেন কখন বাস ছাড়বে।  সৌরভ গুরুতর অসুস্থ হওয়ার খবর পেয়ে খুলনা যাবেন,তিনি। আজ সকাল থেকে   এমন  অবস্থা বরিশাল বাস টার্মিনালের অপেক্ষমান হাজারো যাত্রীর।

 

এদিকে আজ সকাল থেকেই জেলা বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেন শ্রমিকদের নিয়ে সভা করছেন ধর্মঘটের সমর্থনে। তিনি বলেন, বিচারকের রায় নিয়ে কথা বলা যাবে না বটে, তবে দুর্ঘটনার জন্য বাস চালক সত্যিকারের দোষী কি না তার স্পষ্ট উল্লেখ করা না পর্যন্ত এটা আমরা মানতে পারছি না। আর কেন্দ্রীয় কমিটি ধর্মঘটের ডাক দিয়েছে বলে আমরা কর্মবিরতি পালন করছি। তবে দাবি  মানা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

নগরীর বিমান বন্দর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, ধর্মঘট শুরু হওয়ার পর আজ  সকাল থেকে   বাস শ্রমিকেরা অভ্যন্তরীণ রুটে মাহেন্দ্রসহ অন্যান্য যান   চলাচল বন্ধ করে দিয়েছিল।  পরে তাঁরা এতে হস্তক্ষেপ করে   পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং মাহেন্দ্রসহ অন্যনান্য যান  চলাচল স্বাভাবিক করেন তাঁরা। 

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটি ধর্মঘট ডাকায় দূরপাল্লার পর রূপাতলী থেকে সকাল দশটার পর অভ্যন্তরীণ রুটেও বাস চলাচল বন্ধ করে দেয় বাস শ্রমিক ও মালিকরা।