• Home  / 
  • বরিশাল  / 

পাথরঘাটায় ছাত্রলীগের দুক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া, আ.লীগ কার্যালয় ভাংচুর

Spread the love

পাথরঘাটা প্রতিনিধি

 বিদ্যালয়  পরিচালনা  কমিটির নির্বাচনকে কেন্দ্র করে বরগুনার পাথরঘাটায় ছাত্রলীগের দুপক্ষের  মধ্যে   ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময়  উপজেলার চরদুয়ানি ইউনিয়নের খলিফারহাট এলাকায় স্থানীয়  আওয়ামীলীগের  কার্যালয় ভাংচুর করা হয়েছে।

দুপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার সময় সেখানে খলিফারহাট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থীরা ঘটনাস্থলে গেলে তাদেরও মারধর করা হয়েছে বলে শিক্ষকরা অভিযোগ করেছেন । ভাংচুরের ঘটনায় জড়িত বাবর নামে এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ।

ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানায়, চরদুয়ানি ইউনিয়নের খলিফারহাট মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা  কমিটির নির্বাচন নিয়ে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুর রহমান জুয়েল ও বর্তমান সাধারণ সম্পাদক এনামুল হক দুটি প্যানেলে প্রার্থী দিয়েছেন। এনিয়ে দীর্ঘদিন নির্বাচনী প্রচারণা চালানোর পর ৪ মে ভোটের দিন নির্ধারিত থাকলেও ৩ মে জুয়েলের পক্ষে মোস্তফা গোমস্তা নামের একজন বাদী হয়ে বরগুনা আদালতে মামলা করে নির্বাচন স্থগিত করান। এর পর থেকে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে বিরোধ চলে আসছে।

রোববার (১৪ মে ২০১৭) সকাল সাড়ে ৯টার সময় এনামুলের পক্ষের লোকজনে খলিফারহাট বাজারে আ.লীগের অফিসে স্থানীয় লোকজনে নির্বাচন নিয়ে মিটিং করছিল। এ সময় জুয়েল সমর্থক বাবুল,নাসির, বায়জিদের নেতৃত্বে ১০ থেকে ১২ জন ছাত্রলীগ কর্মীরা

রড এবং লোহার পাইপ নিয়ে ওই অফিসে হামলা চালায় এবং অফিসের আসবাবপত্র, সাইনবোর্ড, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাংচুর করে অফিসের সামনের পুকুরের মধ্যে ফেলে দেয়। এ সময় উভয় পক্ষের ঘন্টাব্যাপি ধাওয়া পাল্টা ধাওয়া চলে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ছাত্রলীগের মারামারি ঘটনা স্কুলের শিক্ষক ও শিক্ষাথীরা ভিডিও করার অভিযোগ এনে খলিফার হাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ খালেক নাজির ও সহকারি শিক্ষক খোকন চন্দ্র রায়কে মারধর করে। শিক্ষক ও শিক্ষার্থী লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে বিদ্যালয়ের সামনে শিক্ষক ও বিক্ষুব্ধ শিক্ষার্থী বিক্ষোভ সমাবেশ করেন।
এ ব্যাপারে পাথরঘাটা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক  বলেন, এ ধরণের সন্ত্রাসী কার্যকলাপের সসঙ্গে  জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। তারা সোমবার পাথরঘাটা শহরে শিক্ষক সমিতির পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করবেন বলে জানান।

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুর হমান জুয়েল জানান, নির্বাচনের জের ধরে জাহাঙ্গীর নামের তার একজন কর্মীকে এনামুলের লোকজনে রাতে মারধর করেছে। এর জের ধরে সকালে খলিফারহাট বাজারে এনামুলের ব্যক্তিগত টাকায় করা আ.লীগ অফিস ভাংচুর করা হয়েছে বলে শুনেছি।

পাথরঘাটা থানার ওসি এস এম জিয়াউল হক জানান, আ.লীগ অফিস ভাংচুরের ঘটনায় একজনকে আটক করা হয়েছে। মামলা হলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।