• Home  / 
  • বরিশাল  / 

জমি নিয়ে বিরোধেরঃ জের রাজাপুরে বসত ঘরে হামলায় নারীসহ আহত-৭

এপ্রিল ২১, ২০১৭
Spread the love

 

ঝালকাঠি প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুরে জমি নিয়ে বিরোধের জেরে বসতঘরে হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার আদাখোলা গ্রামে আদম আলী হাওলাদারের বসত ঘরে এ হামলার ঘটনা ঘটে। সংঘর্ষে এক নারীসহ উভয় পক্ষের অন্তত ৭জন আহত হয়েছে। আহতদের রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্স ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, একই এলাকার আদম আলী ও নূরুল ইসলামের মধ্যে ১০ কাঠা জমি নিয়ে দির্ঘ্য ৩০ বছর যাবত বিরোধ চলে আসছিল। এ ঘটনায় আদম আলী বিরোধীয় জমিতে সম্প্রতি আদালত থেকে ১৪৪ ধারা জারি করান। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে নূরুল ইসলামের লোকজন আদম আলীর বসত ঘরে হামলা করলে উভয় পক্ষের অন্তত ৭ জন আহত হয়।
এ ঘটনায় আহত আদম আলী জানায়, বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ প্রতিপক্ষ নূরুল ইসলাম এর পক্ষের ২০-২৫ জনের একটি দল আমার বসত ঘরে হামলা করে। এ সময় আমি ও আমার দুই ছেলে ঘরে ছিলাম। আমরা হামলাকারিদের প্রতিহত করতে চাইলে তাদের ধারালো অস্ত্র ও লাঠির আঘাতে আমি আদম আলী (৬০) ছেলে রিয়াজুল (২৫) ও রাজিব (১৫) গুরুতর আহত হই। আমাদের প্রতিরোধে হামলাকারিরাও সামান্য আহত হয়। পরে স্থানীয়রা আমাদের উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এ ঘটনায় প্রতিপক্ষের ৪জন আহত হয়েছে বলেও জানাগেছে। আহতদের বরিশাল মেডিকেলে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, নূরুল ইসলামের স্ত্রী নূর নাহার (৫৫) তাদের ছেলে শামীম (২০), আল-আমীন (১৮) ও নূরুল ইসলামের ভাই ছালাম হাওলাদার (৪৫)। তবে হামলাকারী নূরুল ইসলামের কোন বক্তব্য পাওয়া যায়নি।
রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মুনীর উল গীয়াস বলেন, ঘটনা মৌখিক ভাবে শুনেছি। কোন পক্ষের লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।