• Home  / 
  • বরিশাল  / 

জঙ্গি ও সন্ত্রাস নির্মুলে সরকার কঠোর অবস্থানে—স্বরাষ্ট্রমন্ত্রী

জানুয়ারি ২৯, ২০১৭
Spread the love

 

 আয়না২৪ প্রতিনিধি, বরিশাল
পৃথিরীর অন্য দেশ যেখানে জঙ্গী ও সন্ত্রাসবাদ দমনে হিমশিম খাচ্ছে সেখানে বাংলাদেশ সফল। এটা সম্ভব হয়েছে প্রধান মন্ত্রীর কঠোর অবস্থানে ও দেশের মানুষের জঙ্গী ও সন্ত্রাস বিরোধী মনোভবের কারণে। রবিবার দুপুরে বরিশাল র‌্যাব-৮ কার্যালয়ে সুন্দবনের জলদস্যূ জাহাঙ্গীর বাহিনীর আত্মসমাপর্ণ অনুষ্ঠানে প্রথান অতিথির বক্তব্যে এই উক্তি করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
প্রধান অতিথি আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম এখানে মানুষ হত্যাকারীর কোন স্থান নেই। এটা যারা করছেন তারা ইসলামের শত্রু। দেশের মানুষ জঙ্গীবাদ সমর্থন করেনা বলে তারা সফল হচ্ছেন জঙ্গী দমনে। এই ধারাবাহিকতায় সুন্দবন থেকে বনদস্যূ ও জলদস্যূ নির্মুলেও সক্ষম হবো। এসময় মন্ত্রী সুন্দরবনে সক্রিয় থাকা অপর ৩ জলদস্যূদের সরকারের দেয়া সুবিধা গ্রহণ করে আত্মসমার্পণের মধ্যদিয়ে স্বাভাবিক জীবনে ফেরার আহবান জানান।
এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ জলদসূদের উদ্দেশ্যে বলেন, হয় আত্মসমাপর্ণ করুন নতুবা প্রচলিত আইনের সর্বোচ্চ ব্যবহার করতে আমরা বাধ্য হবো। এছাড়াও জলদসূদের মদদদাতাদের ও তালিকা করা হয়েছে পর্যায়ক্রমে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলেন র‌্যাবের মহাপরিচালক।
বরিশাল র‌্যাব-৮এর অধিনায়ক লে.কর্নেল আনোয়ার উজ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন র‌্যাব-৬ এর অধিনায়ক খোন্দকার রফিকুল ইসলাম, বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মুহম্মদ মারুফ হাসান, নগর পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন, জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান।
আত্মসমর্পন কারীরা হলো, বাগেরহাট ও যশোর জেলার বাসিন্দা ও জাহাঙ্গীর বাহিনীর প্রধান মো. জাহাঙ্গীর শিকারী (৩৮), শেখ মো. ফরিদ (৩৮), মো. মারুফ শেখ (৪১), মো. আকরাম শেখ (৩৫), মো. মোস্তাহার শেখ (৫০), মো. এরশাদ খান (৩৫), মো. গাজী তরিকুল ইসলাম (৩৫), মো. কামরুল শেখ (২২), মো.কামরুল হাসান (৩৮), মো. হায়দার শেখ (২৯), মো. হারুন শেখ (৫৫), মো. আইয়ুব আলী শেখ (৫২), মো. মাফিকুল গাজী (৩৮), মো. কবির গাজী (৩২), মো. পলাশ হোসেন (৩৫), মো. বাছের শিকদার (২৬), মো. আ. হান্নান সরদার (২৩), মো. ইজাজ মোল্লা (৪১), মো. মহাসিন মোড়ল (৩৯) এবং মো. ইয়াকুব সরদার (২৯)। এই বাহিনী ৩১ টি দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র এবং ১ হাজার ৫০৭ রাউন্ড গোলাবারুদ জমা দেয়।