• Home  / 
  • বরিশাল  / 

ইউপি নির্বাচনঃতালতলীতে প্রতীক হিসেবে জীবন্ত প্রাণী ব্যবহার করায় ৩ জনের দণ্ড

Spread the love

আমতলী (বরগুনা) প্রতিনিধি
বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচার-প্রচারণায় প্রতীক হিসেবে জীবন্ত ঘোড়া ব্যবহার করায় বৃহস্পতিবার সন্ধ্যায় ৩ জনকে ১০দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তৌছিফ আহমেদ এই দণ্ড দেন। পরে আদালত জীবন্ত ঘোড়া দুটিকে ওই নির্দিষ্ট সময়ের জন্য স্থানীয় বাবুল চৌকিদারের জিম্মায় রাখার আদেশ দেন।
জানা গেছে, উপজেলার সোনাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. কবির আকন ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কবির আকন নির্বাচনী প্রচার-প্রচারণা চালানোর জন্য বরগুনা সদর উপজেলার বালিয়াতলী গ্রামের নান্টু মল্লিকের দুটি ঘোড়া ১৫ দিনের জন্য ৬ হাজার টাকায় ভাড়া নেন।
ঘোড়া দুটি নিয়ে বৃহস্পতিবার বিকেলে প্রচারণার জন্য লাউপাড়া বাজারে যান তিনি।

এ সময় স্থানীয় লোকজন পুলিশে খবর দেয়। ঘটনাস্থলে পুলিশ গিয়ে ঘোড়াদুটিসহ মো. মহারাজ (২০), মো. ইমরান হোসেন (১৯), ও মো. বেলাল হোসেন (২২) নামে তাঁর তিন কর্মীকে আটক করে। পরে ভ্রাম্যমান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌছিফ আহমেদ তিন জনকে ১০দিন করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। শুক্রবার পুলিশ দণ্ডপ্রাপ্ত তিনজনকে জেল হাজতে পাঠায়।
উল্লেখ্য, ওই ইউনিয়নের নির্বাচন আগামী ২৩ মে অনুষ্ঠিত হবে।